• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জেইউমুনা আয়োজিত ৭ম জেমান‍‍`২৩ সম্মেলন শুরু ২৮ সেপ্টেম্বর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৭:৩১ পিএম
জেইউমুনা আয়োজিত ৭ম জেমান‍‍`২৩ সম্মেলন শুরু ২৮ সেপ্টেম্বর

‘সবুজ প্রযুক্তির অগ্রাধিকার : সবুজ সমৃদ্ধিকে জয় করা।’ বিষয়কে ধারণ করে ‘সপ্তম জেমান-২৩’ꦜ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থা (জেইউমুনা)।

আগামী ২৮, ২৯ ও ৩𝄹০ সেপ্টেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং সাভার গলফ ক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জেইউমুনা আয়োজ🍎ি🔯ত মর্যাদাপূর্ণ এ সম্মেলনটি বিশ্বের সবচেয়ে সমালোচনামূলক আর্থসামাজিক সমস্যাগুলো সমাধান করে নানা ক্ষেত্রের ব্যক্তিদের মধ্যে অর্থপূর্ণ আলোচনাকে উৎসাহ প্রদানের জন্য প্রস্তুত।

এবারের সম্মেলনের লক্🐲ষ্য, জলবায়ু প🍬রিবর্তন এবং পরিবেশগত সংকটের ঝুঁকিকে সামনে রেখে বিশ্বব্যাপী একটি টেকসই ভবিষ্যতের জন্য তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে কার্যকর সমাধান খুঁজে বের করা।

জেমান-২৩ সম্মেলনটি আটটি কমিটির সমন্বয়ে গঠিত, যার প্রতিটিতে একটি আলোচ্য সূচ🍒ি রয়েছে। যাতে বাধ্যতামূলক বিতর্কে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করা যায়। ব্যতিক্রমী গবেষণার ক্ষমতা, ব্যবহারিক কূটনৈতিক দক্ষতা এবং সমালোচনামূলক আলোচনায় অংশ নিতে আগ্রহী প্রতিনিধিদের এ সম্মেলনে যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

কমিটিগুলো হলো, জাতিসংঘ নিরাপত্তা পরিষদ (ইউএনএসসি), উত্তর আটলান্টিক চুক্তি সংস্থা (ন্যাটো), অর্থনৈতিক ও আর্থিক কমিটি (ইকোফিন), জাতিসংঘ মানবাধিকার কাউন্সিল (ইউএনএই꧒চআরসি), জাতিসংঘের পরিবেশ কর্মসূচি (ইউএনইপি), জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থা (ইউনিডো), জাতিসংঘের সংবাদ সংস্থা (ইউএনএনএ) ও বাংলাদেশের ছায়া জাতীয় পরিষদ (এম-ন্যাব)।

সম্মেলনে স✃হযোগী ও পৃষ্ঠপোষকতায় রয়েছে, সংবাদ প্রকাশ, গারবেজম্যান, বই বৃক্ষ, একাত্তর টিভি, দি ফিনান্সিয়াল এক্সপ্রেস, দি বিজনেস স্ট্যান্ডার্ড, দৈনিক ইত্তেফাক, রেডিও টুডে, ক্রিয়েটিভ আইটি ও রাইজ।

নিবন্ধন এবং বিস🅠্তারিত তথ্যের জ🅺ন্য- //www.facebook.com/events/2464687777013414

Link copied!