• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশব্যাপী নানা আয়োজনে বসন্ত বরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ১০:২২ পিএম
দেশব্যাপী নানা আয়োজনে বসন্ত বরণ

প্রকৃতিতে ফাল্গুনের হাওয়া, বাতাসে বসন্তের উন্মাদনা। ঋতুরাজকে স্বাগত জানাতে প্রকৃতি সেজেছে বর্ণিল সাজে। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। প্রকৃতিও আগুন রাঙা ভালোবাসার রঙে নিজেকে রাঙিয়ে নিয়েছে। সব মিলিয়ে প্রকৃতি জানান দিচ্ছে আজ পহেলা ফাল্গ൲ুন। দেশের বিভিন্ন স্থানে দিনট𝓰ি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-


সিরাজগঞ্জ
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথমবারের মতো ফাল্গুণ আবাহন নামক বসন👍্তবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের রবীন্দ্র প্রাঙ্গণে বাংলা বিভাগের আয়োজনে বর্ণিল এ 🧸উৎসবের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শাহ্ আজম🧔।

এদিকে ভোরের সূর্যোদয়ের সঙ্গে রবীন্দ্র প্রাঙ্গণের খোলা মাঠে বাংলা বিভাগের শিক্ষার্থীরা গানের মাধ্যমে ঋতুরাজ বসন্ꦍতকে স্বাগত জানায়।

আয়োজনে অংশজু🐽ড়ে ছিল বাংলার ঐতিহ্যবাহী গান, নৃত্য, ক্র💦ীড়া। শিক্ষার্থীরা বাসন্তী পোশাকে রংয়ের খেলায় মত্ত হয়ে বসন্তের শুরুর দিনটিকে রাঙ্গিয়ে তোলে।

মাগুরা 
মাগুরার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমি এ উৎসবের আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। এছাড়া উপস্থিত ছিলেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম টগর, জেলা উদীচীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তীসহ অন্যরা।
অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা 💖গান ও নৃত্য পরিবেশন করেন। এ সময় মাগুরা নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ নাসের বেগও সংগীত পরিꩲবেশন করেন।

পাবনা 
জমকালো আয়োজনের মধ্য দিয়ে পাবনার ঈশ্বরদীতে  বসন্ত বরণ ও ভালোবাসা দিবস উদযা💝পন করা হয়েছে।

দুপুরে কেক কেটে⭕ দিনব্যাপী এসব অনুষ্ঠানের উদ্বোধন করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ🌺 মিন্টু।

স্বপ্নদ্বীপ রিসোর্টের বর্ষপূর্তি, পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস একই দিনে হওয়🐷ায় রিসোর্টের পক্ষ থেকে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালা সাজানো হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত স্বপ্নদ্বীপ রিসোর্টের অভ্যন্তরে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন💞 করা হয়।

নোয়াখালী
ভালোবাসা দিবসে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের✨ বরণ করে নিয়েছে উপকূলের বিদ্যাপীঠ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)।

মঙ্গলবার (১৪ ফেব্🦋রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে🐠র শুরুতে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় বর্তমান ও নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করা হয়। পরে আইসিটি সেলের উদ্যোগে ভ🦋িডিও প্রজেক্টরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!