• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অন্তর্বর্তীকালীন সরকারে ইতিহাস সৃষ্টি করলেন দুই শিক্ষার্থী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৮:৩০ পিএম
অন্তর্বর্তীকালীন সরকারে ইতিহাস সৃষ্টি করলেন দুই শিক্ষার্থী
নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ। ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের মধ্যে থাকতে যাচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম দুই সমন্বয়ꦏক। তারা হলেন, মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে সরকারের উপদেষ্টাদের শপথ অনুষ্ঠিত হবে। শপথ নেবেন দুই শিক্ষার্থী। এতে নতু🐷ন এক ইতিহাস সৃষ্টি হবে। বাংলাদেশের ইতিহাসে কোনো সরকারের সর𝓰্বকনিষ্ঠ উপদেষ্টা হবেন তারা।

নাহিদ ইসলামের জন্ম ১৯৯৮ সালে ঢাকা। তার বাবা একজন শিক্ষক। মা গৃহিনী। ঘর সামলে তিনি সন্তানদ🦄ের মানুষ করেছেন। নাহিদ সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন। নাহিদের ডাকনাম ‘ফাহিম’। তার এক ছোট ভাই রয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত।

অন্যদিকে, আসিফ মা💫হমুদের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর গ্রামে। তার বাবা মো. বিল্লাল হোসেন ও মা রোকসানা বেগম। তিনি আদমজী ক্যান্টমেন্ট কলেজের সাবেক শিক্ষার্থী। কলেজটির বিএনসিসি ক্লাবের প্লাটুন সারไ্জেন্ট ছিলেন। আদমজী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী।

প্রসঙ্গত, ছাত্র–জনতার বিক্ষোভের মুখে গত ৫ আগস্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন। উদ্ভূত পরিস্থিতিতে নতুন অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হচ্ছে। শান্তিতে নোবেলবিজয়♋ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে নতুন সরকারের উপদেষ্টাদের শপথ গ্রহণ।

Link copied!