• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘থমথমে’ পরিস্থিতি বিরাজ করছে রাজধানীতে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ১০:২৯ এএম
‘থমথমে’ পরিস্থিতি বিরাজ করছে রাজধানীতে
ফাঁকা রাস্তা। ছবি : সংগৃহীত

চলমান অনির্দিষ্টকালের কারফিউ ও বৈষম্যবিরোধী ছাত্র আꦓন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘিরে রাজধানীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ অবস্থায়🍸 সড়কে গণপরিবহন দেখা মিলেনি।

সোমবার (৫ আগস্টꦬ) সকালে কারওয়ান বাজার, ফার্মগেট, মোহাম্মদপুরꦯ, যাত্রাবাড়ী, গাবতলী, মহাখালী, বনানী, খিলক্ষেত, বাড্ডা, রামপুরা এলাকার সড়কে এমন চিত্র দেখা গেছে।

এসব সড়কে𓃲 কোনো গণপরিবহন দেখা যায়নি। এসব জায়গার সড়কে অল🐈্প কিছু সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেলেও সেই সংখ্যাটাও হাতে গোনো। তবে রিকশা চলাচল ছিল তুলনামূলক বেশি।

কোটা সংস্কার আন্দোলনটি এখন সরকারবিরোধী আন্দোলনের রূপ নিয়েছে। প্রধানমন্ত্রীর আলোচনার আহ্বানে সাড়া না দিয়ে সরকারপতনের এক দফা দাবিতে সর্বাত্মক অসহযোগের ডাক দিয়েছে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এই আন্দোলনে বিএনপি ও তার সহযোগী সংগঠনগুলো যোগ দিয়েছে। সঙ্গে আছে বি💮ভিন্ন রাজনৈতিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠ♍ন।

রোববার (৪ আগস্ট) অসহযোগ আন্দোলনের প্রথম দিন দেশজুড়ে ব্যাপক সংঘর্ষ হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বিরোধীদের সংঘর্ষে প্রাণ গেছে শতাধিক মানুষের। এর ফলে আজকের কর্মসূচি 💜ঘিরে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

Link copied!