• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকার পথে প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৮:৩৮ এএম
ঢাকার পথে প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকার𒀰ি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিন🍎া লন্ডন থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।  

মঙ্গলবার (৩ অক্টোবর) স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের🐲 একটি বাণিজ্যিক ফ্লাইট (বিজি-২০৮) লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রী♛কে বিদায় জানান যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

ফ্লাইটটি বুধবার (বাংলাদেশ সময়) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার হজরত শাহজালা🃏ল আন্তর্জাতিক বিমানবন্দরে🐓 পৌঁছানোর কথা রয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী গত ৩০ সেপ্ট✃েম্বর যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ব্রিট♑িশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান। লন্ডনে গত সোমবার শেখ হাসিনাকে বাংলাদেশি কমিউনিটি সংবর্ধনা দেয়।

যুক্তরাজ্যের বাংলাদে🍸শবিষয়ক সর্বদলীয় সংসদীয় দলের সদস্যরা (এপিপিজ🍰ি) সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। ছায়ামন্ত্রী রুশনারা আলী প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

গত ১৭ থেকে ২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেন প্রধানমন্ত্রী। তিনি জাতিসংঘ স❀াধারণ পরিষদের ৭৮তম অধিবেশনসহ অন্যান্য উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন। বাংলাদেশি প্রবাসীদের দ𝓡েওয়া সংবর্ধনায় যোগ দেন। গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ঢাকা ছেড়েছিলেন। 

Link copied!