• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জি এম কাদেরকে সরিয়ে জাপার চেয়ারম্যান হলেন রওশন এরশাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০১:৫৪ পিএম
জি এম কাদেরকে সরিয়ে জাপার চেয়ারম্যান হলেন রওশন এরশাদ
নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করলেন রওশন এরশাদ। ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুকে পার্টির ক্ষমতাবলে বহিষ্কার করেছেন প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। একই সঙ্গে নিজেকে পার্টি চেয়ারম্যান ও কাজী 💫মামুনুর রশীদকে পার্টি মহাসচিব হিসেবে ঘোষণা করেন তিনি।

রোববার (২৮ জানুয়ারি) গুলশানে রওশন এরশাদের ✃বাসায় সভার আয়োজন ক🐓রেন তিনি। এসময় দলের বহিষ্কার, প্রত্যাহার হওয়া নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেন।

রওশন এরশাদ বলেন, “নেতাকর্মীদের অনুরোধে আমি পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলাম। আর পরবর্তী সম্মে𓆏লন না হওয়া পর্যন্ত কাজী মানুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।”

তিনি বলেন, “দলের গঠনতন্ত্রের ২০-এর ১ ধারা অনুযায়ী জি এ♕ম কাদের ও চুন্নুকে অব্যাহতি প্রদান করলাম।”

রওশন এরশাদ আর🅷ও বলেন, “জাতীয় পার্টি ক্ষতিগ্রস্ত হোক তা মেনে নিতে পারি না। জাপা ক্রান্তিಌকাল অতিক্রম করছে। জিএম কাদের এবং মুজিবুল হক চুন্নু দলকে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করেছেন।”

তবে ‘অব্যাহতির’ ঘোষণার পর জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, “এসব বিষয়কে গুরুত্ব দিই না। কারণ এগুলো একাধিকবা𓃲র হয়েছে। তবে তারা এসব করে জাতীয় পার্টিতে কোনো ভাঙন ধরাতে পারেনি। তারা যা করেছেন সেটি তাদের এখতিয়ার-বহির্ভূত।”

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি থেকে অব্যাহতি পাওয়া প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, শফিকুল ইসলাম, জꦓাতীয় পার্টি থেকে বহিষ্কৃত এবং রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশী🍸দ।

আরও উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেন খান, সাবেক সংসদ সদস্য গোলাম সারওয়ার মিলন, জিয়াউল হক মৃধা, ভাইস চেয়ারম্যান আমা𒀰নত হোসেন, জাহাঙ্গীর আলম, নুরুল হক, খোরশেদ আলম, ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি ইয়াহিয়া চৌধুরী, জাতীয় ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল হক, এরশাদপুত্র ও দলের যুগ্ম মহাসচিব সাদ এরশাদ।

সিদ্ধান্ত ঘোষণার আগে জাপা থেকে অব্যাহতি পাওয়া প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম  রওশন এরশাদের উদ্দেশে বলেন, ‘দলের মধ্যে আবর্জনা পরিষ্কার আপনার নেতৃত্বে করতে চাই। আপনি জাপার হাল ধরবেন। জিএম কাদের ও চুন্নুকে দেশের নেতা-কর্মীরা🌠 নেতৃত্বে দেখতে চায় না। আজকে থেকে আপনাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।’

ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী বলেন, ‘বাড়ির দারোয়ানেরা এখন মালিক হতে চায়। আপনার নেতৃত্বে দল করেছি। এ সংকটে💧 আপনাকে আবার এগিয়ে আসতে হবে।’

প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় বলেন, দলের মধ্🥃যে বর্গিরಌ হানা পড়েছে। আবার আপনাকে দায়িত্ব নিয়ে দল রক্ষা করতে হবে।

এর আগে ২০২৩ এর ২২ আগস্ট নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। পরে একই দিন রওশন নিজেকে চেয়ারম্যান ঘোষণারর বিষয়টি ভুয়া বলে মন্তব্য করে🗹ন তারই রাজনৈতিক সচিব গোলাম মসীহ।

Link copied!