• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয় : ডিএমপি কমিশনার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০২:৩৩ পিএম
ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয় : ডিএমপি কমিশনার
মতবিনিময় সভায় কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

যারা ভোট ঠেকাতে আসে, তাদের অপতৎপরতা প্রতিহত করা সাংবিধানিক দায়িত্ব বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। ღতিনি বলেছেন, “ভোট দেওয়া যেমন গণতান্ত্রিক অধিকার, ভোট না দেওয়াও গণতান্ত্রিক অধিকার। কিন্তু ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়।”

সোমব🔴ার (২৫ ডিসেম্বর) দুপুরে কꦺাউন্সিলরদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক 𝕴প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কোনো সুনির্দিষ্ট ঝুঁকি নেই, নাশকতা নেই। কাউন্সিলররা জানিয়েছেন, তাদের এলাকার লোকজন ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন, সবাই স্বতঃস্ফূর্তভাবে ভোট দেবেন।”

ডিএমপি ܫকমিশনার বলেন, “যারা ভোট ঠেকাতে আসে, তাদের অপতৎপরতা প্রতিহত করাও প্রতিটি নাগ✅রিক ও জনপ্রতিনিধির সাংবিধানিক দায়িত্ব।”

হাবিবুর রহমান বলেন, “নির্বাচনে ভোটদানে নিরুৎসাহিত ও ভোটদানে বাধা প্রদান কার্যক্রম যাতে কেউ না করতে পারে, সে জন্য কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় হয়েছে। তা𓄧রাও ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসীদের প্রতিরোধ করতে চেয়েছে এবং আগামী দিনে সবাই যাতে ভোটকেন্দ্রে আসতে পারে সে জন্য আমরা বদ্ধ✃পরিকর।”

সম্প্রতি কিছু রাজনৈতিক দলের নাশকতাসংক্রান্ত কিছু কার্যক্রম, অগ্নিসংযোগ, সন্ত্রাসী কার্যক্রম যেগুলো হচ্ছে, সেগুলো প্রতিরোধে পুলিশের সঙ্গে কাউন্সিলররা এক🔥সঙ্গে কাজ করবে বলেও জানান ডিএমপি কমিশনার।

Link copied!