• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজস্ব আদায়ে নতুন মাইলফলক ডিএসসিসির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ১০:০২ পিএম
রাজস্ব আদায়ে নতুন মাইলফলক ডিএসসিসির
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লোগো। ছবি : সংগৃহীত

সদ্য বিদায়ী ২০২৩🍌-২৪ অর্থবছরে রাজস্ব আদায়ে নতুন মাইলফলক সৃষ্টি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এক হাজার ৬১ কোটি 🍰৫৯ লাখ টাকা রাজস্ব আদায়ের মাধ্যমে নতুন এই মাইলফলক সৃষ্টি করেছে।

সোমবার (১ জুলাই) দুপুরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আ💝রিফুল হক ২০২৩-২৪ অর্থবছরের রাজস্ব আদায় সংক্রান্ত সংক্ষিপ্ত বিবরণী হস্তান্তর করেন। এ সময় প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হককে ফুল দিয়ে বরণ করেন মেয়র।

রাজস্ব আদায় সংক্রান্ত হস্তান্তরিত সংক্ষিপ্ত বিবরণীতে দেখা যায় যে, ২০২৩-২৪ অর্থবছরে গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) বাবদ ৪০৩ কোটি ১৮ লাখ টাকা, বাজার সালামিতে ১৪৮ কোটি ৪০ লাখ টাকা, বাণিজ্য অনুমতি (ট্রেড লাইসেন্স) ফি বাবদ ৭৭ কোটি ২৭ লাখ টাকা, স্থাবর সম্পত্তি হস্তান্তর কর হতে ১৩২ কোটি ২৬ লাখ টাকা আয় করেছে ꦿডিএসসিসি।

রাজস্ব বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, “কোনো ধরনের কর বৃদ্ধি না করার যে ওয়াদা আমি ঢাকাবাসীকে দিয়েছিলাম তা সম্পূর্ণরূপে রক্ষা করে এবং দুর্নীতি, অনিয়ম, গাফিলতি রোধ করার মাধ্যমে ঢাকাবাসীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। ফলে রাজস্ব আদায়ে আমরা নতুন নতুন মাইলফলক সৃষ্টি করে চলেছি। এরই 🃏ধারাবাহিকতায় ও সবার কর্মতৎপরতায় এবার আমরা বিগত বছরের রাজস্ব ﷺআদায়ের পরিমাণকেও ছাড়িয়ে যেতে সক্ষম হয়েছি।”

ডিএসসিসি মেয়র বলেন, “এর মাধ্যমে আমরা নিজস্ব অর্থায়নে আগের চাইতে আরও বেশি উদ্যোগ ও কর্মযজ্ঞ বাস্তবায়ন করতে পারব। ঢাকাবাসীকে আরও বৃহৎ পরি🍬সরে নাগরিক সেবা নিশ্চিত করতে পারব।”

বিগত ২০১৯-২০, ২০২০-২১, ২০২১-২২ ও ২০২২-২৩ꦐ অর্থবছরের ডিএসসিসির রাজস্ব আদায় ছিল যথাক্রমে ৫১৩ দশমিক ৯৬ কোটি, ৭০৩ দশমিক ৩১ কোটি, ৮৭৯ দশমিক ৬৬ কোটি 🐲ও ১০৩১ দশমিক ৯৭ কোটি টাকা।

এ সময় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ🗹্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!