• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সহকারী পুলিশ কমিশনারের সন্ধান চেয়ে স্ত্রীর চিঠি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৯:৩৯ এএম
সহকারী পুলিশ কমিশনারের সন্ধান চেয়ে স্ত্রীর চিঠি

বাসা থেকে বের হয়ে নিখোঁজ হওয়া সহকারী পুলিশ কমিশনার (এসি ডিবি গুলশান) ইফতেখার মাহমুদের ছয় দিন ধরে খোঁজ মিলছে না। বিমানবাহিনীর কর্মকর্তার কাছে রেখ🐓ে আসা ইস্যুকৃত অস্ত্র ফিরে আনতে⛄ গিয়ে নিখোঁজ হন তিনি। 

পুলিশের এই কর্তার সন্ধান চেয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)🎀 কমিশনারের কাছে চিঠি দিয়েছেন তার স্ত্রী সাবা তাহসিন। 

চিঠিতে তার স্বামীকে খুঁজে দিতে পুলিশ ব🦄িভাগকে অনুরোধ করেছেন❀।

চিঠির বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার মাইনুল হাসান  বলেন, “তার স্ত্রীর চিঠি পেয়েছি। আমরা ইফতেখারের বিষয়ে যোগাযোগ করারও চেষ্টা করেছি। যতটুকু জানতে পেরেছি ইফতেখার ভালো আছে। নিরাপদ স্থ꧑ানেই আছে। দু-এক দিনের মধ্যে তাকে ফিরে পাবো বলে আশা করি।”

তবে ইফতেখারের ﷺস্ত্রী সাবা তജাহসিন বলেন, “অন্য বাহিনীর লোকজন তার স্বামীকে এভাবে রেখে দেবে। কিন্তু পরিবারের সঙ্গে যোগযোগ করতে দেবে না। এটা কোনো দেশের আইন হতে পারে না।”

পুলিশ কমিশনারকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ৫ আগস্ট সরকার পতনের দিন ইফতেখার মাহমুদ বাড্ডা থানায় এলাকায় দায়িত্ব পালন করছিলেন। সরকার পতনের খবরের পর সারা দেশে পরিস্থিতি খারাপ হতে থাকলে কোনো রকম প্রাণ বাঁচিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন ইফতেখার। তখনো তার কাছে ইস্যুকৃত-অস্ত্র ছিল। পরবর্তীতে ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ꩵত ক্যান্টনমেন্ট এলাকায় বিমানবাহিনীর এক কর্মকর্তার কাছে আশ্রয় নেন।

বিমানবাহিনীর ফ্যালকন টাওয়ার থেকে ১১ আগস্ট তিনি বাসায় ফিরে আসেন। তার আগে ইস্যুক🅷ৃত অস্ত্রটি (স্কোয়াড্রন লিডার) আবদুল্লাহ ইবনে আলতাফের হেফাজতে রেখে আসেন।

চিঠিতে আ🎶রও উল্লেখ করা হয়েছে, পরবর্তী সময়ে পরিস্থিতি স্বাভাবিক হও🐟য়ার পর অফিসের কার্যক্রম শুরু হলে ১২ আগস্ট অস্ত্রটি ফেরত নেওয়ার জন্য আবদুল্লাহ ইবনে আলতাফকে অনেকবার ফোনকল এবং মেসেজ দেন। কিন্তু তিনি কোনো উত্তর দেননি। একদিন পর একটি মাধ্যমে জানতে পারেন, অপ্রত্যাশিত ঘটনাবশত এই বিমানবাহিনীর অফিসার হাউস অ্যারেস্ট রয়েছেন। তখন ইফতেখারের ইস্যুকৃত অস্ত্রটি আব্দুল্লাহ ইবনে আলতাফের কাছে থাকার কারণে চিন্তিত হন তিনি। পরবর্তীতে ১৭ আগস্ট অস্ত্র হারিয়ে যাওয়ার বিষয় উল্লেখ্য করে তেজগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেন ইফতেখার।

সাবা তাহসিন চিঠিতে উল্লেখ্য করেন, এরপর ২২💜 আগস্ট একটি ফোনকল আসায় ইফতেখার বাসা থেকে গাড়ির চালকসহ বেরিয়ে যান। এরপর চালক তাকে পুরোনো বিমানবন্দর তেজগাঁও বিমানবাহিনীর সদর দপ্তরে নামিয়ে দিলে একজন এসে তাকে ভেতরে নিয়ে যান। এরপর থেকে তার ব্যক্তিগত মোবাইলে অফিশিয়াল নম্বরসহ কোথাও পাওয়া ꩲযায়নি। সব ধরনের যোগাযোগমাধ্যম থেকে বিচ্ছিন্ন হয়ে যান তিনি। কোথাও খোঁজ না মেলায় পুলিশ কমিশনারের শরণাপন্ন হন বলে জানান।

Link copied!