• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের দিন তাপমাত্রা কেমন থাকবে, জানাল অধিদপ্তর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ১০:০১ এএম
ঈদের দিন তাপমাত্রা কেমন থাকবে, জানাল অধিদপ্তর
আবহাওয়া অধিদপ্তর। ছবি : সংগৃহীত

চাঁদ দেখা সাপেক্ষে দেশে ঈদ হতে পারে বুধ বꦆা বৃহস্পতিবার। আবহাওয়া অধিদপ্তর বলছে, ঈদের সময় দেশে ভ্যাপসা গরম থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে।

সকালের দিকে তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকলেও বেলা বাড়ার সঙ্গꦜে সঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে। ১৪ বা ১৫ এপ্রিল থেকে তাপমাত্রা ও গরম আরও তীব্র রূপ ধারণ𝓰 করতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, “আগামীকাল (আজ) দেশের কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রা বাড়বে। ঈদের সময় সকালের দিকে গরম কিছুটা সহনীয় পর্যায়ে থাকবে।
দুপুর বা বিকেল গড়ালে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

ౠবুধবার (১০ এপ্রিল) সকালের দিকে তাপমাত্রা কিছুটা কম থাকলেও দুপুরের পর তা কিছুটা বাড়বে। পরদিন বৃহস্পতিবার দেশের অনেক জায়গায়ই মৃদু তাপপ্রবাহও বয়ে যেতে পারে। এ দুই দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ থেকে ৩৮ ডিগ্রি পর্যন্ত হতে পারে।

বজলুর রশিদ জানান, ঈ💞দে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে অর্থাৎ রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, চট্টগ্রাম ও খুলনার দিকে তাপমাত্রা অপেক্ষাকৃত কম থাকবে। ঢাকাসহ দেশের মধ্যভাগে তাপমাত্রা বেশি থাকবে। ১৪ এপ্রিল পর্যন্ত দেশে বৃষ্টিপাতের তেমন 𒆙কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, “গত দুই দিন আকাশ মেঘলা থাকায় ও বৃষ্টি হওয়ায় তাপমাত্রা ও গরমের অনুভূতি অনেকটাই কমেছে। মঙ্গলবার থেকে তাপমাত্রা আবার ধীরে ধীরে বাড়বে।
তবে তা খুব তীব্র বা🔯 অসহনীয় অবস্থা পর্যন্ত যেতে ১৩ বা ১৪ এপ্রিল পর্যন্ত সময় লাগতে পারে।”

Link copied!