• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেট্রোরেলে কত টাকা আয় হলো, জানালেন সেতুমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৮:০০ পিএম
মেট্রোরেলে কত টাকা আয় হলো, জানালেন সেতুমন্ত্রী
সংসদে বক্তব্য রাখছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

মেট্রোরেল চালু হওয়ার পর থেকে গত বছর জুন পর্যন্ত মোট ১৮ কোটি ২৮ লাখ ৬ হাজার ৫১৪ টাকা আয় হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিব🍌হন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৪ মার্চ) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য এম𓂃. আবদুল লতিফের এক প্রশ্নের লিখিত উত্তরে তিনি এ তথ্য জানান। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমি🅰ন চৌধুরী।

ওবায়দুল কাদের বলেন, “২০২২ সালের গত ২৮ ডিসেম্বর উত্তরা উত্তর হতে আগারগাঁও পর্যন্ত অংশ এবং গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন শুক্🦄রবার ব্যতীত প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত উত্তরা উত্তর হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল বাণিজ্যিকভাবে নির্ধারিত সময়সূচি অনুযায়ী নিয়মিত চলাচল করছে। অডিট ফার্মের নিরীক্ষা করা ২০২২-২৩ অর্থ-বছরের চূড়ান্ত হিসাব অনুযায়ী চলতি বছর জুন পর্যন্ত মোট আয় ১৮ কোটি ২৮ লাখ ৬ হাজার ৫১৪ টাকা।

সেতুমন্ত্রী আরও বলেন, “প𝓡্রধানমন্ত্রীর অনুশাসন অনুসরণে এমআরটি লাইন-৬ মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১ দশমিক ১৬ কিলোমিটার বর্ধিত করার জন্য নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। এই পর্যন্ত কাজের সার্বিক অগ্রগতি ২৫ ভাগ। আগামী বছর জুন মাসে এই অংশ চালু করার জন্য পꦺরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

Link copied!