• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘শেখ হাসিনার স্বৈরাচারী শাসনে সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৮:২৪ পিএম
‘শেখ হাসিনার স্বৈরাচারী শাসনে সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে’
রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধান✱মন্ত্রী শেখ হাসিনার স্বৈরাচারী শাসনে দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে বলে মন্তব্য করে෴ছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুয়েরেন ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্🌞টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

এসময় ডাচ রাষ্ট্রদূত অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি তার দেশের পূর𒁃্ণ সমর্থন প্রকাশ করে বলেন, “নেꦦদারল্যান্ডস কৃষি, সামুদ্রিক, শিল্প, যুব, জ্ঞান অর্থনীতি, শ্রম, পরিবেশ এবং বন্যা ব্যবস্থাপনাসহ সহযোগিতার বিস্তৃত ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদার করবে।”

অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কার এজেন্ডার জন্য ডাচদের সমর্থন চেয়েছেন প্রধান উপদেষ্টা। তিনি জানান, শিক্ষা, অর্থ, শ্রম, নির্বাচন কমিশন, বিচার বিভাগ, অসামরিক প্রশাসন এবং ব্যবস🅺ায়িক পরিবেশে গুরুত্বপূর্ণ সংস্কারের জন্য তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

সাক্ষাৎকালে রোহিঙ্গা সংকট নিয়েও আলোচনা হয়। প্রধান উপদেষ্টা বলেন, “ক্যাম্পে বেড়💧ে ওঠা রোহিঙ্গাদের অবশ্যই শিক্ষিত ও প্রশিক্ষিত হতে হবে, য♎াতে তাদের ভবিষ্যৎ অন্ধকার না হয়।”

বৈঠকে এসডিজিবিষয়ক সিনিয়র সচিব লামিয়া মোরশেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কাজী রাসেল পারভেজ এবং ডাচ উপরাষ্ট্রদূত থিজস উডস্ট্রা উপস্থিত ছিলেন।
সূত্র : বাসস

Link copied!