• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘২৬ লাখ ভারতীয়র চাকরি বাতিল’ করতে বলল আ.লীগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ১১:০৬ এএম
‘২৬ লাখ ভারতীয়র চাকরি বাতিল’ করতে বলল আ.লীগ

বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক ২৬ লাখ ভ✃ারতীয় নাগরিক চাকরি করেন, এমন দাবি দেশের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের বহু দিনের। অভিযোগ ছিল, হাসিনা সরকার তাদের বিভিন্ন প্রতিষ্ঠানে সুযোগ করে দিয়েছিলেন। এবার সেই শেখ🌺 হাসিনার দল থেকেই দাবি তোলা হয়েছে এসব ভারতীয়দের চাকরিচ্যুত করার। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দলটির ভেরিফায়েড ফেসবুক পেজের এক পোস্টে বলা হয়, ‌‘মাননীয় উপদেষ্টা ২৬ ল⛦ক্ষ ভারতীয় নাগরিক যারা বাংলাদেশে চাকরি করে, তাদের তালিকা করে, চাকরি থেকে বিদায় করে, দেশের তরুণ বেকারদের সুযোগ তৈরি করতে হবে!’

ওই পোস্টে কমেন্টস বক্সে বলা হয়, ‌“এই তথ্য উপদেষ্টাই দিয়েছিলেন, সুতরাং এই কাজ তারই সম্পাদন করতে হবে। এটাই তরুণদের দাবি বলে আমরা মনে ক⭕রি।൩”

হাসিনা সরকারের পতনের ཧপর সম্প্রতি আলোচনায় আসে ভারতীয়দের চাকরির বিষয়টি। যেখানে বলা হয়, যে দেশে শিক্ষিত বেকার ২৬ লাখ ৪০ হাজার, সেখানে ২৬ লাখ ভারতীয় কীভাবে উচ্চ বেতনে চাকরি꧃ করেন? তাদের বেতন হয় ডলারে! প্রতিবছর বাংলাদেশ থেকে প্রায় ৫ বিলিয়ন অর্থাৎ ৫০০ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স ভারতে চলে যাচ্ছে। রেমিট্যান্স আয়ে ভারতের চতুর্থ বড় উৎস বাংলাদেশ। কাগজে-কলমে বাংলাদেশ নাম থাকলেও এত দিন দেশটাকে পুরোপুরি নিয়ন্ত্রণ করত ভারত।’

সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনরা বলেন, বাংলাদেশের শিক্ষিত প্রজন্ম নিজ দেশে বেকার ঘুরে আর ভারতীয়রা এ দেশে উচ্চ বেতনে চাকরি করে। একটা রাষ্ট্রকাঠামো কতটা ভঙ্গুর হলে এমন অবস্থা হতে পারে! 
ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে পতন হয় হাসিনা সরকার। দেশ ছেড়ে ভারতে আশ্রয় ন👍েন শেখ হাসিনা। আপাতত সেখানেই অবস্থান করছেন তিনি।

Link copied!