• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকায় ভোজনরসিকদের প্রিয় যেসব রেস্তোরাঁ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৭:৪২ পিএম
ঢাকায় ভোজনরসিকদের প্রিয় যেসব রেস্তোরাঁ
ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকা এখন রেস্তোরাঁর জন্যও বিখ্যাত। এখানকার রেস্তোরাঁর দুনিয়া বেশ সমৃদ্ধ ও বৈচিত্র্যময়। বর্তমান সময়ে মানুষের বিনোদনের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে রেস্তোরাঁগুলো। যে রেস্তোরাঁ𝓡 যত বেশি সুন্দর তত বেশি জনপ্রিয়। শহরের বিভিন্ন স্থানে বেশ কিছু নামকরা রেস্তোরাঁ আছে, যা খাদ্য রসিকদের কাছে বেশ প্রিয়। এরমধ্যে উল্লেখযোগ্য কিছু রেস্তোরাঁ রয়েছে। চলুন দেখে আসি জনপ্রিয় ৫টি রেস্তোরাঁ, যা ঢাকার ভোজনরসিকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

মানযো (Manzo)

গুলশান অ্যাভিনিউতে অবস্থিত এই রেস্তোরাঁটি। যা অত্যন্ত চমৎকার এক অভিজ্ঞতা প্রদান করে। বিভিন্ন ঋতুতে পরিবর্তনশীল মেনু অফা🎉র নিয়ে হাজির হয় রেস্তোরাঁটি। যেখানে স্থানীয় উপাদান ব্যবহার করে বিশেষ খাবারগুলো তৈরি করা হয়। রেস্তোরাঁটির পরিবেশও খুব শান্ত এবং সুনির্মিত। আপনি এখানে দীর্ঘ সময় ধরে আড্ডায় মেতে উঠতে পারবেন। এখানে Burrata এবং Miso butter এর মতো কিছু বিশেষ খাবার অত্যন্ত জনপ্রিয়।

কাবাব ফ্যাক্টরি (Kabab Factory)

ঢাকার উত্তরার লেক ড্রাইভ 𒁃রোডে অবস্থিত এই রেস্তোরাঁটি। যা কাবাবের জন্য অত্যন্ত বিখ্যাত। এখানে রেশমি কাবাব, বিহারি কাবাব এবং আফগান কাবাবসহ নানা ধরনের বারবিকিউ ডিশ পাওয়া যায়। রেস্তোরাঁটির অভ্যন্তরীন সজ্জা ও আরা✅মদায়ক বসার ব্যবস্থা অনেক গ্রাহকের কাছেই প্রশংসিত।

ব্যাটোন রগ (Baton Rouge)

গুলশানের পিংক সিটি শপিং সেন্টারের ৭ম তলায় অবস্থিত এই রেস্তোরাঁটি। এটি ১০১ পদের বিশাল বাফেটের জন💃্য বিখ্যাত। স্থানীয় ও আন্তর্জাতিক খাবারের মিশেলে সাজানো হয় বাফেটের মেনু। ꧑বিয়ে কিংবা যেকোনো অনুষ্ঠান আয়োজনের জন্যও এই রেস্তোরাঁটি উপযুক্ত হতে পারে। কারণ এটি খুবই সুন্দর ও বড়জায়গা জুড়ে সাজানো।

দ্য গ্রীন লাউঞ্জ (The Green Lounge)

ঢাকার সর্ববৃহৎ রুফটপ রেস্তোরাঁ, যা একটি অনন্য ডাইনিং অভিজ্ঞতা দেয়। বাংলামোটরে অবস্থিত এই রেস্তোরাঁটি ইন্টেরিয়র খুবই সুন্দর। বিবিধ খাবারের মেনুর জন্যও এটি বিখ▨্যাত। এই রেস্তোরাঁয় যেকোনো বিয়ে বা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বারকোড ক্যাফে (Barcode Café)

বারকোড ক্যাফে ঢাকার বনানীতে অবস্থিত। এই রেস্তোরাঁটি খাদ্য রসিকদের জন্য অসাধারণ জায়গা। বিভিন্ꦆন ধরনের মেনুসহ একটি দারুণ পরিবেশ পাওয়া যায় এখানেꦅ। তাই পরিবার বা বন্ধুদের নিয়ে দিব্যি  ভালো সময় কাটাতে পারবেন। এখানে খাবারের মানও বেশ উঁচু মানের। খাবারের পাশাপাশি রেস্তোরাঁর পরিবেশও যথেষ্ট আরামদায়ক ও সুন্দর।

Link copied!