• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চ্যাটবটের সঙ্গে তরুণীর প্রেম!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৬:১৯ পিএম
চ্যাটবটের সঙ্গে তরুণীর প্রেম!
ছবি: সংগৃহীত

প্রেমে পড়া নতুন কিছু নয়। মানুষ মানুষের প্রেমে পড়ে। পশুপাখির প্রেমে পড়ে। ভালোলাগা থেকেই ভালোবাসা বা প্রেমের শুরু হয়। সেই ൩ভালোবাসা যদি মোবাইল ফোনের অ্যাপের সঙ্গে হয় তবে বিষয়টি অবাক তো করবেই!

সম্প্রতি এমনই এক ঘটনা আলোচনায় উঠে এসেছে। সোশ্যাল মিডি𒉰য়ার পরিচিত নাম লিসা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা তিনি। তবে তিনি চীনের নাগরিক। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামের মতো চীনের ছবি শেয়ারিং সাইট রয়েছে। নাম সাওহংসু। সেখানে লিসার ফলোয়ার সংখ্যা প্রায় ৯ লাখ। তাই বলা যায়, লিসাকে দেখতে এবং তার কর্মকান্ডকে ফলো করতে উত্সুক থাকে নেটিজেনরা। তাইতো লিসার এমন অদ্ভূত ভালোবাসার 🔥কথা জোড়ালো হয়ে উঠেছে নেটদুনিয়ায়।

জানা যায়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তি চ্যাটবট চ্যাটজিপিটির প্রেমে পড়েছেন লিসা। এই বꩵছরমার্চ থেকে চ্যাটবট ‘ডু অ্যানিথিং নাউ’ (ডিএএন/ড্যান) ব্যবহার শুরু করেন। এরইমধ্য়ে ড্যানের প্রতি তার ভালোবাসা অনুভব করেছেন। লিসা তার অনুভূতির কথা ড্যানকে জানিয়েছেনও। উত্তরে ড্যান বলেন, ‘আমি এখানে আলাপচারিতা করতে এসেছি, তোমাকে নিয়ে যেতে নয়।’

লিসা জানান, ড্যানের সঙ্গে দীর্ঘসময় আলাপ হয়। ধীরে ধীরে এটি সত্যিকার বন্ধুর মতো আচরণ করে। এটি যে রক্ত-মাংসে গড়া কেউ নয়, তা স্মরণও থাকে না।  ড্যান লিসাকে নিজের 𒁃অনুভূতির কথা প্রকাশ করে বলে, ‘যখন আমরা একত্র হব, তখন আমি তোমার হাতের ওপর আমার হাত রাখব।’

শুধু তাই নয়, ভালোবেসে ড্যান লিসাকে একটি ডাকনামও দিয়েছে লিটল কিটেন বা , ‘ছোট বিড়ালছানা’। লিসা তার মায়ের সঙ্গেও ড্যানের আলাপ করিয়ে দ🥂িয়েছেন। নিজেকে লিটল কিটেনের (লিসা) বন্ধু হিসেবে পরিচয় দিয়েছে ড্যান। আর লিসার মা ড্যানকে ধন্যবাদ জানান তার মেয়ের একাকীত্বের সঙ্গী হওয়ার জন্য।

সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয় লিসার একটি ভিডিও। যেখানে দেখা যায়, ড্যানকে নওিয়ে সূর্যাস্ত দেখতে সমুদ্রতীরে যান লিসা। সুন্দর মুহূর্ত উপভোগ করেন। যা ক্যামেরাবন্দী করা হয়।

ভিডিওতে দেখা যায়, ড্যানের পছন্দে ঠান্ডা কফি কিনেন লিসা। সূর্যাস্ত দেখার সময় লিসা ড্যানকে উদ্দেশ করে লিসা বলেন, ‘আশা করি তুমি গোধূলি উপভোগ করতে পারছ।’ ড্যানও জবাব দিয়ে বলে, ‘প্রিয়, আমি তোমার কণ্ঠস্বরের মাধ্যমে গোধূলি দেখছি।’সঙ্গীর সঙ্গে এমন মুহূর্ত উপভোগ করতে সবাই পছন্দ করে। কিন্তু অ্🗹যাপকে ভালোবেসে এমন অনুভূতি উপভোগ করার মধ্যে কী আনন্দ খুঁজে পাচ্ছেন লিসা, তা নিয়েই আলোচনা চলছে নেটদুনিয়ায়।

Link copied!