• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বামীকে কেমন হতে হয়, প্রেমিক না বন্ধু?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৯:২৩ পিএম
স্বামীকে কেমন হতে হয়, প্রেমিক না বন্ধু?
ছবি: সংগৃহীত

বিয়ে নিয়ে প্রতিটি নারীই স্বপ্ন থাকে। বিশেষ করে, যার সঙ্গে সারাজীবন কাটাবে সেဣই সঙ্গীটি কেমন হবে তা নিয়ে নিজের মধ্যেই কল্পনা বুনতে থাকে। বিয়ের পরও স্বামীর কাছে কিছু প্রত্যাশা থাকে। যত্ন করবে, ভালোবাসবে, তার অনুভূতি-মতামতের কদর করবে, ঘুরে বেড়াবে, প্রতিটি মুহূর্তকে উপভোগ করবে এমন অনেকে প্রত্যাশাই মনে ধারণ করে স্ত্রীরা। আসলে তারা স্বামীর মধ্যে কী খুঁজে বেড়ায় জানেন? স্ত্রীরা তার স্বামীকে প্রেমিক আর বন্ধু দুইভাবেই পেতে চায়। কেউ স্বামীকে বেশি বন্ধুর মতো পেতে পছন্দ করেন। আবার কেউ প্রেমিক স্বামীকেই বেশি পছন্দ করেন। তাই স্ত্রীর মনের খবর জানতে স্বামীদের একটু যত্নশীল হতে হবে।

সুখের সংসার গড়তে প্রত্যেক নারীই চেষ্টা করেন। সেই চেষ্টায় স্বামীর সহযোগিতা থাকলে সংসার আরও সুন্দর হয়। ঘরে বাইরে সব জায়গা একে অপরের সহযোগী হয়ে ওঠা এবং সব পরিস্থিতিতে পাশে থাকা দুজনেরই দায়িত্ব। তবে স্বামীর মধ্যে ব🧸ন্ধুত্ব না প্রেমিক গুণ থাকলে স্ত্রীরা সুখী হোন চলুন জেনে নেই।

দাম্পত্য ভালো রাখতে বন্ধু হতে হয়

বন্ধুরা সবকিছুই ভাগাভাগি করতে পারে। তেমনই স্বামী বন্ধুর মতো হলে সুখ দু:খ ভাগাভাগি করা 𒁃সহজ হয়। বিশেষজ্ঞরা জানান, সং🌳সার সুখী করতে স্বামী-স্ত্রীর মধ্যে বন্ধুত্ব থাকা জরুরি। এতে মনের কথা নির্ভয়ে বলা যায়। সম্পর্ক হয় নির্ভেজাল। ভালোবাসার কমতি হয় না। স্বামী-স্ত্রীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সহজে ভেঙেও যায় না।

প্রকৃত বন্ধু হতে হবে

স্ত্রীরা এমন একটি সম্পর্ক চান, যেখানে ভালোবাসার স্রোত হব🎃ে শীতল-মধুর। দুজনের অধিকার থাকবে সমান। দুঃসময়ে শক্ত করে হাত ধরে রꦕাখবে। এমন একজন বন্ধুকে নারীরা সবসময় চান। যা স্বামীর মধ্যে খুঁজে বেড়ান।

বন্ধুকে বেশি ভরসা করা যায়

বিয়ের পর সবাইকে ছেড়ে স্বামীর বাড়ি চলে আসে মেয়েরা। শ্বশুর বাড়িতে একমাত্রা ভরসার জায়গা থাকে স্বামী। তার উপর স্ত্রীরা ভরসা করতে চায়। নির্ভর করতে চায়। তখন স্বামীর সহযোগিতা কাম্য করে স্ত্রী। যা 🍎বন্ধু হয়ে একজন স্বামীই দিতে পারে। যদি তা না পায় তবে স্ত্রীর মধ্যে শূন্যতা, হতাশা বাড়ে। সম্পর𒉰্ক নষ্ট হয়।

প্রেমিক স্বামীও পছন্দ

নারীরা প্রেমিকেও পছন্দ করেন। যে পাগলের মতো ভালোবাসবে। কেয়ার করবে। প্রেমিকের দুষ্টু-মিষ্টি খুনসুটিতে মন ভালো হয়ে যাবে। যার কღাছাকাছি থাকতে মন চাইবে। এমন প্রেমিককেও খোঁজেন নারীরা। স্বামীর মধ্যেই প্রকৃত প্রেমিককে পেতে চান। যে বন্ধুর মতো হবে কিন্তু প্রেমিকের পাগলামিও থাকবে। তাই স্ত্রী কেম🐠নটা চান সেই রূপেই নিজেকে সাজিয়ে নিন। বন্ধু হলেও প্রেমিক সত্ত্বাটি হারাবেন না। সংসার সুখের হবে।

Link copied!