• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লিভারপুল হাসপাতালে গাড়ি বিস্ফোরণে একজন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১, ১১:২২ এএম
লিভারপুল হাসপাতালে গাড়ি বিস্ফোরণে একজন নিহত

যুক্তরাজ্যের লিভারপুলের ওমেন্স হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে দেশটির সন্ত্রাসবাদ আইনে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছ🦂ে বলে জানায় পুলিশ।

বিবিসি জানায়, রোববার স্থানীয় সময় সকাল ১১টায় হাসপাতালের সামনে গাড়িটি এক যাত্রীসহ বের হওয়ার সময় বিস্ফোরিত হয়। গাড়িতে থাকা যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আনুষ্ঠানিকভাবে তার পরিচয় জানায়নি পুলিশ। 📖;এই ঘটনায় ট্যাক্সি চালক আহত হয়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দে🌠ওয়া হচ্ছে। পুলিশ জানায়, চালকের শারীরিক অবস্থা স্থিতিশীল।

মার্সিসাইড পুলিশের প্রধান কনস্টেবল সেরেনা কেনেডি বলেন, "এই ধরণে ঘটনা খুব বিরল এবং সামনের দিনগুলোযꦯ় রাস্তায় পুলিশের উপস্থ❀িতি বাড়ানো হবে।"

এদিকে দেশটির গোয়েন্দা কর্মকর্তারা জানায়,  এই ঘটনায় শহরের ক📖েনসিংটন এলাকায় ২৯, ২৬ ও ২১ বছর বয়সী ৩ জনকে আটক করা হয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা আরও জানায়, ঘটনার পর সশস♈্ত্র কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভ🌱িনিউ এবং কেনসিংটনের বোলার স্ট্রিটে অভিযান চালিয়েছে। সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এলাকায় অবস্থান করছে বলে খবর পাওয়া যায়। বিস্ফোরণের পরই এই অভিযান চালানো হয়েছে।

এছাড়াও ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি দমকলবাহিনীও ঘটনাস্থলে ছিল। পুলিশ বলছে, ঘটনার কারণ জানতে তদন্ত করা হচ্ছে। নিরাপত্তা বাহিনী, এমআইফাইভ এক্ষেত্রে সব ধᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚরণের সহায়তা করবে। ওই স্থানটি এখন ঘেরাও করে রাখা হয়েছে।&♋nbsp;অনেক বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।

মার্সিসাইড ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের প্রধান দমকল কর্মকর্তা ফিল গ্যারিগান বলেছেন, "ঘটনাস্থলে আসার পরই দেখা যায় গাড়ির আগুন পুরোপুরি ছড়িয়ে পড়েছে। দমকল কর্মীরা෴ দ্রুত আগুন নিভিয়ে ফেলে। কিন্তু এতে একজনের মৃত্যু হয়। গাড়িতে থাকা অপর ব্যক্তি দ্রুত বের🌺িয়ে আসতে পেরেছিলেন।"

লিভারপুল ওমেন্স হাসপাতালে প্রতিবছর প্রায় ৫০ হাজার রোগীকে সেবা দেওয়া হয়। হাসপাতালে প্রধান নির্বাহী ক্যাথরিন থমসন জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দর্শনার্থꦇীদের প্রবেশ সীমিত করা হয়েছে এবং রোগীদের যতোটা সম্ভব অন্য হাসপাতালে পাঠানো হচ্ছে।

ঘটনার পর সমবেদনা জানিয়ে টুইট করেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। টুইটার বার্তায় তিনি লিখেন, "লিভারপুলের ভয়াবহ ঘটনা🏅য় ক্ষতিগ্রস্ত সবার প্রতি সমবেদনা জানাই। এই ঘটনায় দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেওয়ার ;জন্য জরুরি পরিষেবাগুলোকে এবং পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাই।"

এদিকে দেশটির স্বরা🔴ষ্ট্র সচিব প্রীতি প্যাটেলও টুইট বার্তায় লিখেন, ""ভয়াবহ এই ঘটনার বিষয়ে নিয়মিত খবর নꦗেওয়া হচ্ছে।"

Link copied!