• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গাজার নিয়ন্ত্রণে ইসরায়েলের পরিকল্পনাকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩, ১২:৫৮ পিএম
গাজার নিয়ন্ত্রণে ইসরায়েলের পরিকল্পনাকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র
হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি

যুদ্ধের পর গাজায় ইসরায়েলের নিয়ন্ত্রণকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবির বরাত দিয়ে বুধবা🌠র (৮ নভেম্বর) আল-জাজিরা এ তথ্য জানায়।

ম🌱ঙ্গলবার (৭ নভেম্বর) হোয়াইট হাউজ মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের জানান, ইসরায়েলের গাজা দখল করাটা ঠিক হবে না বলে মনে করেন বাইডেন। যুদ্ধের পর গাজার নিয়ন্ত্রণ নেওয়া নিয়ে ইসরায়েল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মন♛্তব্যর পর এ কথা বলেন কিরবি।

নেতানিয়াহু সোমবার (৬ নভেম্বর) 🌠এবিসি নিউজকে জানান, ইসরায়েল অনির্দিষ্টকালের জন্য গাজার নিরাপত্তা দায়িত্ব নিতে চায়। তিনি বলেন, “আমরা নিরাপত্তার দায়িত্বে না থাকলে হামাসের সন্ত্রাসী হামলায় মাত্রা কতটা ভয়াবহ হবে, তা কল্পনাও করতে পারবো না।”

কিরবি বলেন, “যুদ্ধের পর গাজা কেমন হবে, আর তার শাসনই বা কেমন হবে তা নিয়ে সুষ্ঠু আলোচনা 𝔉হওয়া উচিত। তবে আমরা ইসরায়েলের সঙ্গে♏ একমত যে গাজা ৬ অক্টোবর যেমন ছিলো বর্তমানে আর তেমন হবে না।”

গত মাসে হামাস💜ের অতর্কিত হামলায় ইসরায়েলের ১ হাজার ৪০০ নাগরিক নিহত হয়েছেন এবং হামাসের কাছে বন্দী আছেন ২৪০ জন। হামাসের এ হামলার পর ইসরায়েল গাজায় ধারাবাহিকভাবে চালিয়ে যাচ্ছে। এ হামলায় গাজায় ১০ ꧑হাজার ৩২৮ জনের বেশি মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছে অবরুদ্ধ ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও ইসরায়েল বা হামাস কেউই যুদ্ধবিরতিতে যেতে চায় না। ইসরায়েলের দাবি, হামাসের কাছে বন্দী ব্যক্তিদের মুক্তি দিলে ইসরায়েল যুদ্ধবিরতিতে যাবে। কিন্তু গাজায় হামলা চলাকালীন হামাস 🥃কোনো যুদ্ধবিরতিতে যেতে চায় না🏅। 

Link copied!