• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৫০ দিনের মধ্যে ইরানে প্রেসিডেন্ট নির্বাচন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ১১:০৫ এএম
৫০ দিনের মধ্যে ইরানে প্রেসিডেন্ট নির্বাচন
হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট রাইসি। ছবি : সংগৃহীত

হেলিಞকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ানসহ ওই হেলিকপ্টারে থাকা সবাই নিহত হয়েছেন বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে। ইরানের সংবিধান অনুযায়ী, দুর্ঘটনায় রাইসির মারা গেলে তার পদে বসবেন বর্তমান প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার। তবে এ ক্ষেত্রে দেশটির সর্বোচ্চ নেতার অনুমোদনের প্রয়োজন পড়বে।

তবে মোহাম্মদ মোখবার দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্��ট হিসেবে দায়িত্ব পালন করবেন। আগামী ৫০ দিনের মধ্যে ই🌜রানের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

এর আগে ইরানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়া📖নসহ ওই হেলিকপ্টারে থাকা সবাই নিহত হয়েছেন।

গতকাল ইরনার প্রতিবেদনে বলা হয়, ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রা꧑ইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

প্রেসিডেন্ট রাইসি আজারবাইজান-ইরান সীমান্তে🥃 একটি বাঁধ খোলার অনুষ্ঠান থেকে ফেরার সময় ভারজাকান অঞ্চলে তাকে বহনকারী হেলিকপ্টার প্রতিকূল পরিবেশে জরুরি অবতরণের সময় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রಞহমাতিসহ আরও বেশ কয়েকজন 🥃সিনিয়র কর্মকর্তা ছিলেন।

Link copied!