• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১১ বছর পর ছেলেকে ফিরে পেলেন মা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ০২:৫৪ পিএম
১১ বছর পর ছেলেকে ফিরে পেলেন মা
মা-ছেলের আবেগঘন মিলন। ছবি : সংগৃহীত

সিরিয়ায় গৃহযুদ্ধে ভয়াবহ বোমা হামলায় ধ্বংস হচ্ছে একের পর গ্রাম। এর মধ্যে ১১ বছর আগে  ছোট্ট এক শিশুকে হারিয়ে ফেলেন তার মা-বাবা। তাকে পাওয়ার সব আশা ছেড়ে দেন তাꦦরা। সেই ছেলেকে এবার সৌদি আরবে ওমরাহ পালন করতে গিয়ে খুঁজে পেলেন মা। সংবাদমাধ্যম গালফ নিউজ এ তথ্য জানায়।

মায়ের সঙ্গে ছেলের আবেগঘন আলিঙ্গনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ওই ভিডিওর কথা তুলে ধরে সম্প্রতি এক প্রতিবেদনে এ🌌 তথ্য জানায় গালফ নিউজ। 

প্রতিবেদনে বলা হয়, হারিয়ে যাওয়ার পর বেশ কয়েকজনের হাত ঘু🍬রে এক দম্পতির কাছে আশ্রয় পায় ওই শিশু। তারা নিজেদের সন্তানের মতোই বড় করেন শিশুটিকে। চলতি রমজানে ওমরাহ পালনে সৌদি আরবে যান সেই দম্পতি। ভাগ্যক্রমে একই সময়ে ওমর﷽াহ করতে আসেন শিশুটির জন্মদাত্রী মা।

সেখানে হঠাৎ করেই তাদের দেখা হয়। সন্তানকে ফিরে পেয়ে যেন নতুন করে প্রাণ ফিরে⭕ পান তার মা। অবসান হয় এক যুগের অনুসন্ধানের। মা-ছেলের এই মিলনের দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

মূলত বিভিন্ন সংস্থার মাধ্যমে সন্তানকে খুঁজে বেড়াচ্ছিলেন মা। অন্যদিকে যাদের কাছে সে বড় হচ্ছিল, তাদেরও চাওয়া ছিল শিশুটি যেন তার পরিবা♉র খুঁজে পায়। আর এর জন্য তার ছবি ও তথ্য বেশ কিছু সংস্থার ওয়েবসাইটেও দিয়েছিল পরিবারটি। 

মা-ছেলের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। তখন উভয় পরিবারই মক্কায় ওমরাহ পালন করছিল। বিষয়টি তাদ🤡ের জানানোর পর মা-সন্তানের পুনর্মিলনের ব্যবস্থা করা হয়। 

সৌদি সরকারের গত মে মাসে ঘোষিত এক পরিসংখ্যা🏅ন অনুযায়ী, দেশটিতে প্রায় সাড়ে চার লাখ সিরীয় আছে।

Link copied!