• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা চিকিৎসকের মৃত্যু হলো হৃদরোগে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ০১:৪১ পিএম
১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা চিকিৎসকের মৃত্যু হলো হৃদরোগে

ভারতের গুজরাট𒈔 রাজ্যের জামনগর শহরে ৪১ বছর বয়সী সুপরিচিত কার্ডিওলজিস্ট গৌরব গান্ধী মঙ্গলবার সকালে তার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছিলেন।

বৃহস্পতিবার (৮ জুন) ভা♑রতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়াটাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছেন। এতে বলা হয়, গৌরব গান্ধী বেশ সুপরিচিত কার্ডিওলজিস্ট ছিলেন। ১𝓀৯৮২ সালে জন্মগ্রহণ করা ডা. গান্ধী ছিলেন একজন বিখ্যাত হার্ট সার্জন এবং শত শত এনজিওগ্রাফি ও সার্জারি করার জন্য তিনি পরিচিত। তিনি ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছিলেন।

গৌরব গান্ধীর আত্মীয় ও বন্ধুরা জানিয়েছে, বেসরকারি শারদা হাসপাতালে রোগীদের চিকিৎসা করার পরে ডা. গান্ধী সোমবার রাতে বাড়িতে চলে যান। পরে রাতের খাবার খেয়ে ঘুমাতে চলে যান তিনি। পরে সকালে পরিবারের সদস্যরা তাকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে অ্যাম্বুলেন্স ডাকেন। ওই অবস্থায় তাকে 🅰জিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে জাগিয়ে তোলার চেষ্টা করেও ব্যর্থ হন এবং তাকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে ডা. গৌরব গান্ধীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শহরের বাসিন্দারা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। একইদিন সন্ধ্যায় শ্মশানে তার শেষ যাত্রায় শত শত শোকার্ত মানুষ যোগ দেন এবং হাজার হাজার অস্ত্💫রোপচারের জন▨্য পরিচিত এই ডাক্তারের প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করেন।

ডা. গৌরব গান্ধী জামনগর শহরের গুরু গোবিন্দসিংহ সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। ওই হাসপাতালের আরেক চিকিৎসক ডা. এইচ কে ভাসাভাদা বলেন, তিনি (গৌরব গান্ধী) বিপুল সংখ্য🌳ক হার্ট সার্জারি করেছিলেন। হৃদরোগ বিশেষজ্ঞ ডা. গান্ধী হৃদরোগে আক্রান্ত হন এবং চিকিৎসা চলাকালীন হাসপাতালে মারা যান। এটা জামনগরের চিকিৎসক সম্প্রদায়ের জন্য অত্যন্ত দুঃখের বিষয় যে, এমন একজন মেধাবী এবং তরুণ ডাক্তার আ𝕴মাদের মধ্যে আর নেই। তার আত্মা শান্তিতে থাকুক।

Link copied!