• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দনেৎস্কে ক্ষেপণাস্ত্র হামলা, ৬০ রুশ সেনা নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৮:২০ পিএম
দনেৎস্কে ক্ষেপণাস্ত্র হামলা, ৬০ রুশ সেনা নিহত
ক্ষেপণাস্ত্রের হামলা। ছবি : সংগৃহীত

পূর্ব ইউক্রেনের দনেৎস্ক অঞ্চলে রাশিয়া নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কেন্দ্রে দুটি ক্ষেপণাস্ত্রের আঘাতে ৬০ রুশ সেনার মৃত্যু হয়েছে। দনেৎস্ক অঞ্চলে একজন জ্যেষ্ঠ কমান্ডারের আগমনের জন্য সৈন্যরা সেখাﷺনে জড়ো হয়েছিলেন।

বুধব🧸ার (২১ ফেব্রুয়ারি) বুধবার এ হামলার ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ 𝓡সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার ৩৬তম মোটরচালিত রাইফেল ব্রিগেডের সদস্যরা সাইবেরিয়🌼ার ট্রান্সবাইকাল অঞ্চলে অবস্থিত পূর্ব স💙ামরিক অঞ্চলের ২৯তম সেনা কমান্ডের মেজর জেনারেল ওলেগ মোইসিয়েভের জন্য অপেক্ষা করছিলেন।

হামলায় বেঁচে যাওয়া একজন সেনার বরাত দিয়ে বলা হয়েছে, ৩৬তম রাইফেল ব্রিগেডের কমান্ডাররা সৈন্যদের উন্মুক্ত স্থানে দাঁড়িয়ে থাকতে ব﷽াধ্য করেছিলেন। যুক্তরাষ্ট্রের তৈরি হাইমারস ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ ব্যবস্থার মাধ্যমে সৈন্যদের লক্ষ্য করে দুটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

সামাজ𓃲িক যোগাযোগমাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, হামলার পর ঘটনাস্থলে কয়েক ডজন সৈন্যের মরদেহ পড়ে আছে। হাম💮লায় আহত দুই সৈন্য বলেছেন, কমপক্ষে ৬০ জন মারা গেছেন।

প্রশিক্ষণ শিবি🅠রের ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলে অনেকের মরদেহ পড়ে আছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সাক্ষাতের কয়েক ঘণ্টা আগে হামল🧸ার এই ঘটনা ঘটেছে।

পরে পুতিনের সঙ্গে বৈঠকে🐽 দনেৎস্কের ওই অঞ্চলসহ কয়ꦛেকটি এলাকায় রাশিয়ার সামরিক বাহিনী সফল হয়েছে।

সম্প্রতি ইউক্রেনের সামরিক বাহিনীর কাছ থেকে রুশ সৈন্যদের আভদিভকা শহরেরᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ নিয়ন্ত্রণဣ নেওয়ার বিষয়ে আলোচনা করেছেন তারা। তবে দনেৎস্কের ট্রুডোভস্কি গ্রামের কাছের এই হামলার বিষয়ে রাশিয়া অথবা ইউক্রেন কোনো দেশই আনুষ্ঠানিকভাবে মন্তব্য করেনি।

তবে হামলার এসব ভিডিওর সত্যতা এখনও যাচাই করা যা🃏য়নি।

Link copied!