• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জেল থেকে বেরিয়ে স্বৈরাচার হটানোর ডাক কেজরিওয়ালের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ০২:৩৯ পিএম
জেল থেকে বেরিয়ে স্বৈরাচার হটানোর ডাক কেজরিওয়ালের
আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। ছবি : সংগৃহীত

লোকসভা নির্বাচনে প্রচারে অংশ নেওয়ার আবেদনের প্রেক্ষিতে জামিনে মুক্ত হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও ভারতের আ🐟ম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। অনജ্তর্বর্তীকালীন জামিনে কারামুক্ত হয়েই দেশকে স্বৈরাচারের হাত থেকে বাঁচাতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

দুর্নীতির মামলায় গ্রেপ্তারের দেড় মাস পর শুক্রবার (১০ মে) ভারতের সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে জামিন দেন। আগামী ১♔ জুন🥂 লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ পর্যন্ত তার এই জামিনের মেয়াদ। ভোট গ্রহণ শেষ হলে পরের দিনই তাকে আত্মসমর্পণ করতে হবে।

এনডিটিভির এক প্রত🍸িবেদনে বলা হয়, তিহার জেল থেকে বেরিয়ে আসেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এ সময় আম আদমি পার্টি সহস্র সমর্থক তাকে স্বাগত জানাতে জেলগেটে উপস্থিত ছিলেন।

এসময় সমবেত লোকজনের উদ্দেশে কেজরিওয়াল বলেন, “স্বৈরাচারের হাত থেকে আমাদের দেশকে বাঁচাতে হবে। আমি আমার সমস্ত শক্তি দিয়ে এর🔥 (স্বৈরাচার) বিরুদ্ধে লড়াই করছি।”

শনিবার (১১ মে) একটি রোড শোতে অংশগ্রহণের মধ্য দিয়ে নিজ দলের প্রচার শুরু করার কথা কেজরিওয়ালের। নির্বাচনের প্রায় এক মাস আগে গত ২১ মার্চ দুর্নꦅীতির অভিযোগে গ্রেপ্তার করা হয় তাকে। তিনিই ভারতের প্রথম মুখ্যমন্ত্রী, যাকে পদে আসীন থাকা অবস্থায় গ্রেপ্তার করা হয়।

গত ১৯ এপ্রিল ভারতের সংসদের নিম্নকক্ষ লোকসভাꦰর অষ্টাদশ নির্বাচনꦿের ভোট গ্রহণ শুরু হয়েছে। ৪৪ দিনে ৭ দফায় এই ভোট গ্রহণ চলবে আগামী ১ জুন পর্যন্ত। ভোটের ফলাফল ঘোষণা করা হবে ৪ জুন।

৫৫ বছর বয়সী কেজরিওয়াল এক দশকেরও বেশি আগে একটি দুর্নীতিবিরোধী প্ল্যাটফর্ম থেকে আম আদমি পার্টি প্রতিষ্ঠা করেছিলেন। ক্ষমতাসীন বিজেপি ও প্রধ▨ান বিরোধী দল কংগ্রেসকে হটিয়ে দিল্লিতে টানা সাফল্যের পাশাপাশি দলটি অল্প সময়ের মধ্যেই জাতীয় পর্যায়েও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

২০১১ সালে দুর্নীতিবি🌃রোধী আন্দোলনের মধ্য দিয়ে কেজরিওয়াল ভারতের রাজধানী দিল্লিতে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। মাত্র এক বছরের মধ্যেই আম আদমি পার্টি বড় রাজনৈতিক শক্তিতে পরিণত হয়। ২০১৩ সাল থেকে দলটি দিল্লির প্রাদেশিক নির্বাচনে একটানা বিজয়ী হয়ে আসছে। এছাড়া ২০১৫ সাল থেকে কেজরিওয়াল টানা দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এরপর পাঞ্জাবেও জয় পায় তার দল।

Link copied!