• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রেসিডেন্টের পর এবার নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ দিল ইরান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৫:৩০ পিএম
প্রেসিডেন্টের পর এবার নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ দিল ইরান
আলি বাঘেরি কানি। ছবি : সংগৃহীত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসি নিহত হওয়ার✃ পর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে মোহাম্মদ মোখবারকে নিয়োগ দেয় ইরান। প্রেসিডেন্টের পর এবার নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ দিয়েছে দেশটি। নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আলি বাঘেরি কানি।

সোমবার (২০ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিꦑয়েছে ব্রিটিশ বার্তা সংস্🎉থা রয়টার্স।  

সোমবার সকালে হেলিকপ্টার দুর্ঘটন🌞ায় মারা যান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ানও ছিলেন।

নিহতের ঘটনা নিশ্চিতের পর ভাইস প্রেসিডেন্ট মোহামඣ্মদ মোবারাখকে অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব প💝ালনের জন্য নিয়োগ দেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি।

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী নিয়োগের বিষয়ে নির্বাহী, সংসদ ও বিচার, সরকারের তিন বিভাগের এক বৈঠক হয়। এরপর উ🤡পমন্ত্রী আলি বাঘেরিকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা। একইসঙ্গে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির কাছে বার্তা পাঠায়।

এর আগে রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও তাদের সফরসঙ্গীদের বহনকারী একটি হেলিকপ্টার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত এলাকায় ♒বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটিতে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আ꧃জারবাইজান প্রদেশের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলী আলে-হাশেম, পূর্ব আজারবাইজান গভর্নর-জেনারেল মালেক রহমাতি, রাইসির নিরাপত্তা দলের প্রধান দ্বিতীয় ব্রিগেডিয়ার জেনারেল মেহেদি মুসাভি, আইআরজিসির আনসার আল-মাহদি বিভাগের সদস্য এবং সেইসঙ্গে অজ্ঞাতনামা পাইলট, কো-পাইলটসহ ক্রু চিফ দুর্ঘটনায় মারা গেছেন।

Link copied!