• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইমরান খানের মনোনয়নপত্র বাতিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ০৮:৪৯ পিএম
ইমরান খানের মনোনয়নপত্র বাতিল
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের মনোনয়নপত্র বাতিল কর𝓀া হয়েছ। ২০২৪ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার জন্য পাঞ্জাব এবং তার নিজস্ব শহর থেকে মনোনয়নপত্র জমা𝕴 দেন ইমরান খান। কিন্তু তা বাতিল করে দেওয়া হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) এ তথ্য জানꦿিয়েছে দেশটির প্রাদেশিক নির্বাচন কমিশন।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী জাতীয়🅘 নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দুটি আসন- এনএ-১২২ (লাহোর) ও এনএ-৮৯ (মিয়ানওয়ালি) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ইমরান খানের মনোনয়নপত্র বাতিলের কারণ জানিয়ে রিটার্নিং অফিসার বলেন, “পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে আদালত দোষী সাব্যস্ত করেছেন। পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা মিয়ান নাসির ইমরান খানের মনোনয়নের♔ বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। তিনি বলেছেন, সাবেক প্রধানমন্ত্রীর সমর্থনকারী এবং প্রস্তাবক এনএ-১২২ আসনের 🙈অন্তর্ভুক্ত নন; যা আইনত এই আসনের হওয়া বাধ্যতামূলক।”

রিটার্নিং অফিসার আরও বলেন, “এনএ-১২২ আসন থেকে কাগজপত্র জমা দিয়েছেন ইমরান খান। কিন্তু তিনি একজন দণ্ডিত ব্যক্তি🐠। তাই নির্বাচনে অংশ নিতে পারবেন না। শুধু ইমরান খান নয়, তার দলের ভাইস চেয়ারম্যান কুরেশিরও মনোনয়নপত্র বাতিল করা হয়।”

আগামী ৮ জানুয়ারি পাকিস্তানে জꦺাত𒊎ীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : জিও টিভি

Link copied!