• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইমাম হোসেন (রা.) স্মরণে মোদির টুইট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০৩:১১ পিএম
ইমাম হোসেন (রা.) স্মরণে মোদির টুইট
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ইমা💎ম হোসেন (রা.)-কে শ্রদ্ধা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র দিন আশুরা উপলক্ষে এ ধর্মের প্রবর্তক হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র ইমাম হোসেন (রা.)ꦕ-কে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, “আজ আমরা হজরত ইমাম হোস♏েন (রা.)-কে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তার সৎসাহস, ন্যায়বিচার ও মানুষের প্রতি মর্যাদাপূর্ণ মনোভাব সব সময় উল্লেখযোগ্য।”

শনিবার আরবি চান্দ্র বর্ষপঞ্জির প্রথম মাস মহররমের ১০ তারিখ। ইসলামের খিলাফত নিয়ে দ্বন্দ্ব ও তার ফলে যুদ্ধে🧔র জেরে আজ থেকে ১ হাজার ৪০০ বছর আগে এই দিনে ইরাকের কারবালার প্রান্তরে এজিদ ইবনে মুয়াবিয়ার বাহিনীর হাতে শহীদ হয়েছিল🐼েন হজরত ইমাম হোসেন (রা.)।

ইমাম হোসেন (রা.) ছিলেন ইসলামের চতুর্থ খলিফা হজরত আলী (রা.) এবং হজরত মুহাꩵম্মদ (সা.)-এর কন্যা হজরত ফাতিমা (রা.)-এর কনিষ্ঠ পুত্র। তার বড় ভাই ইমাম হাসান (রা.) কারবালা যুদ্ধের অনেক আগেই শহীদ হয়েছিলেন। বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছিল তাকে।

কারবালার শোকাবহ এবং হৃদয়বিদারক ঘটনাবহুল এই দিনটি 🦋বিশ্ব মুসলিম সম্প্রদায়ের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। ত্যাগ ও শোকের প্রতীকের পাশাপাশি বিশেষ পবিত্র দিবস হিসেবে মুসলিম বিশ্বে এ দিনটি গুরুত্বের সঙ্গে পালন করা হয়।

Link copied!