• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হামাসের পক্ষে লড়াইয়ের ঘোষণা দিল হিজবুল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৪:৪৪ পিএম
হামাসের পক্ষে লড়াইয়ের ঘোষণা দিল হিজবুল্লাহ
এক জমায়েতে বক্তব্য রাখছেন জিবুল্লাহ নেতা। ছবি-সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের পক্ষ হয়ে আাগেও লড়াই করেছিল 🍃লেবাননের সশস্ত্র মিলিশিয়া হিজবুল্লাহ। এবারও হিজবুল্লার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ঠিক সময়ে তারা ꦿইসরায়েলের বিরুদ্ধে হামাসের পক্ষ হয়ে লড়াইয়ে নামবে। এজন্য তারা প্রস্তুতি নিয়ে রেখেছে।

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলিতে ফিলিস্তিনপন্থী একটি মিছিল থেকে হিজবুল্লাহর সহকারী প্রধান নইম কাশেম বলেন, “আমরা হিজবুল্লাহ। আমাদের পরিকল্পনা অনুযায়ী লড়াইয়ে সাহায্য করছি এবং করে যাব।” ইসরায়েলের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন যে, “আমরা সম্পূর্ণভাবে𝓡 প্রস্তুত। যখন সঠিক সময় আসবে, আমরা তখনই পদক্ষেপ নিব।”

এদিকে ইসরায়েল-হামাস সংঘাতের আবহেই লেবানন সফরে গিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী। সেই সফর চলাকালীন হিজবুল্লাহর এই হুঁশিয়ারিকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। ইসরায়েলতো বটেই, আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর অভিযোগ যে, হামাস এবং হিজবুল্লাহকে অর্থ এবং অস্ত্র দিয়ে সহযোগিতা করছে ইরান। সরাসরি সেই অভিযোগ উড়িয়ে দিলেও ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লা আলি খামেনি স্পষ্ট করে দিয়েছেন যে, তে🦂হরানের সমর্থন হামাসের দিকেই রয়েছে। সূত্র- আনন্দবাজার পত্রিকা

 

Link copied!