• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নির্বাচনী প্রতীক নিয়ে দ্বন্দ্ব

ইমরান খানের পক্ষে রায় আদালতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৯:৪৩ এএম
ইমরান খানের পক্ষে রায় আদালতের
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের আসন্ন জাতীয় পরিষদের নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (প🌠িটিআই) ‘ব্যাট’ প্রতীক🐻 নিয়ে নির্বাচনে নিষেধাজ্ঞা প্রদান করে দেশটির নির্বাচন কমিশন। এ বিষয়ে পিটিআই পেশোয়ার হাইকোর্টের দারস্থ হলে এ নিষেধাজ্ঞা স্থগিত করা হয়। খবর: ডন।

গত শুক্রবার (২২ ডিসেম্বর) পিটিআইকে ব্যাট প্রতীক ব্যবহারে নিষেধাজ্ঞা দেয় পাকিস্তানে𒐪র নির্বাচন কমিশন। এছাড়া নতুন নেতৃবৃন্দ নির্বাচনে দলটির নিজস্ব নির্বাচনও প্রত্যাখ্য🃏ান করে কমিশন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) হাইকোর্টের দুই স♒দস্যের বেঞ্চ নির্বাচন কমিশনের প্রতীক ব্যবহারের নিষেধাজ্ঞা স্থগিত করেন। এ স্থগিতাদেশকে নির্বাচনের আগে ❀পিটিআইয়ের জন্য একটি আইনগত বিজয় হিসেবে ধরা হচ্ছে। পেশোয়ার হাইকোর্টের বিচারক হায়াত মিয়াখেল নির্বাচন কমিশনের এই আদেশ স্থগিতাদেশ দেন।

পিটিআইয়ের নবনির্বাচিত চেয়ারম্য𒀰ান ব্যারিস্টার গোহার আলী খান এই রায়কে স্বাগত জানান। তিনি বলেন, “এটি ন্যায়বিচারের একটি জয়। চূড়ান্ত রায়ে আদালত নির্বাচন কমিশনের নির্দেশ বাতিল করে দেবেন বলে আশাবাদী আমরা।”

শুনানি চলাকালে পিটিআই কাউন্সেল ব্যারিস্টার আলী জাফর আদালতকে জানান, যখন কোনো দল তাদের অভ্যন্তরীণ নির্বাচনের (নেতৃবৃন্দ নির্বাচন) ফলাফলের বিস্তারিত তথ্য নির্বাচন কমিশনকে জানালে তারা একটি সনদপত্র পꦉ্রদান করে ওয়েবসাইটে প্রকাশ করে। কিন্তু এবার এটি এখনো ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।

নির্বাচন কমিশন নতুন নেতৃবৃন্দ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে এবং প্রতীক বরাদ্দ দিতে অস্বীকৃতি জানায়। এতে পিটিআইয়ের আসন্ন নির্বাচনে অংশ🎐 নেওয়া নিয়ে আশঙ্কা দেখা দেয়। তবে আদালতের এ রায়ে ইমরান খান ও তার দলের এ শঙ্কা আপাতত দূর হয়েছে।

Link copied!