• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচন

জেলে ইমরানকে বৈঠকের অনুমতি আদালতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ০১:৩২ পিএম
জেলে ইমরানকে বৈঠকের অনুমতি আদালতের
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: ডন

পাকিস্তানের আসন্ন নির্বাচনে ইমরান খানতে তার দল পাকি🐈স্তান তেহরিক-ই ইনসাফের নেতাদের ♛সঙ্গে বৈঠকের অনুমতি দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।

শুক♉্রবার (২৯ ডিসেম্বর) পাকিস্তানি গণমাধ্য𓆉ম ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ꦡএতে পিটিআই অংশ নিলেও, তোশাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড ও ৫ বছরের নিষেধাজ্ঞা থাকায় নির্বাচনে ইমরান খানের অংশ নেওয়া নিয়ে এখনো অনিশ্চয়তা রয়েছে।

তবে এ রায় স্থগিতের জন্য তার আইনজীবী সুপ্রিম কোর্টে আপিল করেন। সর্বোচ্চ আদালতে এ মামলার শুনানি শুরু না হও🉐য়ায় বর্তমানে আদিয়ালা কারাগারে রয়েছেন পিটিআই প্রধান ইমরান খান।

এদিকে পিটিꦿআই নেতারা নির্বাচনে দলের নীতি নির্ধারণ ও কৌশল ঠিক করতে বৈঠক করতে হাꦰইকোর্টে পিটিশন জারি করেন। শুক্রবার পিটিশনটির শুনানির জন্য হাইকোর্টে ওঠে। এ সময় পিটিআইয়ের আইনজীবী দল, আদিয়ালা কারাগারের সুপারিন্টেডেন্ট এবং পাকিস্তানের অ্যাটর্নি জেনারেল উপস্থিত ছিলেন।

শুনানিতে দু’পক্ষের বক্তব্য শেষে রায় ঘোষণার সময় আদালত বলেন, “পিটিআইয়ের শীর্ষ নেতারা নির্বাচনে রণকৌশল ঠিক করার জন্য দলের শীর্ষ নেতার সঙ্গে আলোচনা প্রয়োজন মনে করলে, তারা বৈঠক করতে পারেন। আর সেজন্য পিটিআইয়ের প্রতিনিধি দল আদিয়ালা কারাꦫগারেও যেতে পারেন। এক্ষেত্রে সাংবিধানিক কোনো বাধা নেই।”

এ𒆙দিকে রায় ঘোষণার সময় বিচারপতি মিয়াগুল হাসান আওরঙ্গজেব বলেন, “দলের বর্তমান চেয়ারম্যান গওহর খানের নেতৃত্বে দলের শীর্ষ নেতারাই কেবল এই বৈঠকে অংশ নিতে পারবেন।”

Link copied!