• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোকা-কোলা ভারতে বোতলজাত প্রতিষ্ঠান বন্ধ করছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ১২:১০ পিএম
কোকা-কোলা ভারতে বোতলজাত প্রতিষ্ঠান বন্ধ করছে
ছবি : সংগৃহীত

কোকা-কোলার বোতলজাত প্রতিষ্ঠান বোটলিং ইনভেস্টমেন্টস গ্রুপ (বিআইজি) বন্ধ হয়ে গেছে রোববার (৩০ জুন)। ভারতে অবস্থিত কোকা-কোলার এই প্রতিষ্ঠানই এত দিন বোতলজাত করত। এরপর ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করা হতো। এবার এটি বন্ধ করে বিকল্প কোনো পথ বের করবে কোকা-কোলা।
ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিকস টাইমস বলছে, এই সিদ্ধান্তের বেশ বড়সড় প্রভাব পড়তে পারে ভারতে। কেননা, ২০০৬ সালে চালু করা প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণেই এত দিন চলত হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেস (এইচসিসিবি)। আর ভারত, নেপাল, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে সরবরাহ করা হতো। 
ইকোনমিকস টাইমসের প্রতিবেদন থেকে জানা যায়, বোতলজাতকরণ এখন থেকে নিজেরাই করতে চাই কোকা-কোলা। এ জন্য একটি বিশেষ বোর্ড গঠন করা হয়েছে। সেখান থেকেই আসবে নির্দেশনা।
এর আগে সম্প্রতি জানা যায়, ভারতীয় বোতলজাত সংস্থা হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেসের (এইচসিসিবি) অংশীদারত্ব বিক্রি করতে চাইছে কোকা-কোলা। এরই মধ্যে তারা চারটি বড় করপোরেট প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেছে। ধারণা করা হচ্ছে, কিছু শেয়ার বিক্রি করে দিতে চাইছে কোকা-কোলা।
ভারতে হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেসের (এইচসিসিবি) অধীনে ১৬টি প্ল্যান্ট রয়েছে। এগুলো প্রধানত পশ্চিম ও দক্ষিণের রাজ্যে রয়েছে। এরই মধ্যে এগুলো বিক্র𒁃ি করা হয়েছে বলে জানা যায়।

Link copied!