• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্যালিফোর্নিয়ার দাবানল ঘণ্টায় গ্রাস করছে ৫ হাজার একর জমি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ১০:০৪ এএম
ক্যালিফোর্নিয়ার দাবানল ঘণ্টায় গ্রাস করছে ৫ হাজার একর জমি

যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়া পুড়ছে ভয়াবᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚহ দাবানলে। অঞ্চলটির কিছু অংশে দাবানল ছড়ানোর পর এটি প্রতি ঘণ্🐽টায় ৮ বর্গমাইল (২০ বর্গকিলোমিটার) হারে গ্রাস করছে। 

রোববার (২৮ জুলাই) ব্রিটিশ গণমাধ্যম🌠🤡 বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

ক্যালিফোর্নিয়ার ফায়ার এজেন্সি ক্যাল ফায়ার জানಌিয়েছে, বুধবার (২৪ জুলাই) সন্দেহভাজন অগ্নিসংযোগের আক্রমণে 🅘পার্কের আগুন চিকোর উত্তর-পূর্বে তিন লক্ষ ৪৮ হাজার একরেরও বেশি জমি পুড়িয়ে দিয়েছে।

প্রায় দুই হাজারඣ ৫০০ অগ্নিনির্বাপক কর্মীরা আগুনের সঙ্গে লড়াই ক🧔রছে। ক্যালিফোর্নিয়ার ফায়ার সার্ভিসের কমান্ডার বিলি সি বলেছেন, আগুন প্রতি ঘণ্টায় ৫ হাজার একর বেগে ছড়িয়ে পড়ছে। 

ধারণা করা হচ্ছে, গত বুধবার (২৪ জুলাই) পার্কে ঘটা এক অগ্নিসংযোগের ঘটনা থেকেই এই দাবানলের সূত্রপাত। চিকোর উত্তর-পূর্বে তিন লাখ ৪৮ হাজার একরেরও বেশি জমি পুড়ে গেছে এই দা𒀰বানলে।

বাট কাউন্টির অ্যালিগেটর হোলের 🗹কাছে একটি গলিতে জ্বলন্ত গাড়ির মাধ্যমে আগুন লাগানোর সন্দেহ𒁃ে গত বৃহস্পতিবার (২৫ জুলাই) ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউসম দাবানলে🀅র কারণে গত শুক্রবার বুটে এবং তেহামা কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, ‍‍`আমাদের 🌊ফায়ার সার্ভিস এবং জরুরি প্রতিক্রিয়া দলগুলো এই ভয়াবহ দাবানল মোকাবিলায় চব্বিশ ঘণ্টা কাজ করছে।‍‍`

আগুন নেভাতে কাজ করছে কমপক্ষে ১৬টি হে🔥লিকপ্টার। সে সাথে, একাধিক এয়ার ট্যাঙ্কার থেকে পা⛄নি ফেলা হচ্ছে।

চলতি বছরে এটিই এখনো পর্যন্ত এই রাজ্যে সবচেয়ে বড় দাবানলের ঘটনা, যা নিউইয়র্ক সিটির পাꦗঁচটি প্রশাসনি🍎ক এলাকার চেয়েও দেড় গুণের বেশি এলাকা গ্রাস করেছে।

Link copied!