• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাহুল গান্ধীর কাছে হার মেনে নিলেন বিজেপি প্রার্থী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৪, ২০২৪, ০৩:৪৮ পিএম
রাহুল গান্ধীর কাছে হার মেনে নিলেন বিজেপি প্রার্থী
রাহুল গান্ধী। ছবি : সংগৃহীত

১৮তম লোকসভা নির্বাচনে ভারতের উত্তর প্রদেশের꧅ রায়বেরেলি আসনে𝓡 কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে পরাজয় স্বীকার করেছেন বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট 🌜দিয়ে রাহুল গান্ধীর কাছে পরাজয় স্বীকার করেন দীনেশ। এতে তিনি রায়বেরেলির জনগণের কাছে ক্ষমা চা🧸ন।

দীনেশ প্রত🐭াপ সিং জানান, তার দলের সদস্যরা কংগ্রেসের এই ঘাঁটিতে (রায়বেরেলি) বিজেপির জয় নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু জনগণের রায় দেওয়ার বিষয়টি তার দলের সদস্যদের হাতে ছিল ন⛄া।

ভারতের নির্বাচন কমিশনের সবশেষ তথ্যানুসারে, রাহুল গা𓃲ন্ধী এই আসনে বিজেপির দীনেশের চেয়ে দুই লাখের বেশি ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন। এ পর্যন্ত রাহুলের প্রাপ্ত ভোট তিন লাখ ৬০ হাজার ৯১৪। দীনেশের প্রাপ্ত ভোট এক লাখ ৫৯ হাজার ৮৭০।

রায়বেরেলি কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে গত ২০🧸 মে ভোট হয়।

এদিকে, বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত উত্তর প্রদেশে এগিয়ে রয়েছে ইন্ডিয়া জোট। লোকসভা নির্ব📖াচনে উত্তর প্রদেশে আছে সবচেয়ে বেশি আসন ৮০টি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার লাইভ আপডেটের (বাংলাদেশ সময় বেলা ৩টা ৩০ মিনিট) তথ্য অনুযায়ী, বিজেඣপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৭ ও ‘ইন্ডিয়া’ জোট ৪২ আসনে এগিয়ে। অন্য দল এগিয়ে ১ আসনে।

এ রাজ্যকে বিজেপির বড় ঘাঁটি হিসেবে দেখা হয়। গত দু’টি নির্বাচনে তারা সে প্রমাণ দিয়েছে। কিন্তু এবারের নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের সঙ্গে বেশ ভাল টক্কর দিচ্ছে ইন্ডিয়া জোট। এতে আছে সমাজ꧂বꦛাদী পার্টি ও কংগ্রেস।

এদিকে, বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত উত্তর প্রদেশে এগিয়ে রয়েছে ইন্ডিয়া জোট। লোকস🍃ভা নির্বাচনে উত্তর প্রদেশে আছে সবচেয়ে বেশি আসন ৮০টি।

ভ♒ারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার লাইভ আপডেটের (বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টা পর্যন্ত) তথ্যানুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৭ ও ‘ইন্ডিয়া’ জোট ৪২ আসনে এগ𝓀িয়ে। অন্য দল এগিয়ে ১ আসনে।

দেড় মাসেরও বেশি সময় ধরে চলা নির্বাচনি কার্যক্রম শেষে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টায় ভ♒োট 🌠গণনা শুরু হয়।

Link copied!