• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংবাদ সংস্থা আইএএনএসের ৫০ শতাংশের বেশি শেয়ার কিনল আদানি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০২:৪৫ পিএম
সংবাদ সংস্থা আইএএনএসের ৫০ শতাংশের বেশি শেয়ার কিনল আদানি
আইএএনএসের ৫০ শতাংশের বেশি শেয়ার কিনে নিয়েছে আদানি। ছবি: সংগৃহীত

ভারতের সংবাদ সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের (আইএএনএস) ৫০ শতাংশের বেশি ꦬশেয়ার কিনে নিয়েছে আদানি এন্টারপ্রাইজ। শনিবার (১৬ ডিস🌃েম্বর) ধনকুবের গৌতম আদানির ফ্ল্যাগশিপ ফার্ম আদানি এন্টারপ্রাইজ এ তথ্য জানায়।

আদানি গ্রুপ থেকে এক বিবৃতিতে বলা হয়, তারা আইএএনএসের ৫০ দশমিক ৫ শতাংশ শেয়ার কিনে নিয়েছে। ফলে আইএএনএসের পরিচালনা ও ব্যবস্থাপনাগত কাজ সম্পূর্ণ𝓀ভাবে নিয়ন্ত্রণ করতে পারবে। সংবাদ সংস্থাটি ২০২২-২৩ অর্থবছরে ১১ কোটি ৮৬ লাখ রুপির বেশি রাজস্ব আয়ের কথা জানিয়েছিল।

বিবৃতিতে জানানো হয়েছে, এখন থেকে আ🦄ইএএনএস-এর সমস্ত অপারেশনাল ও ম্যানেজমেন্ট কন্ট্রোল তথা পুরো নিয়ন্ত্রণ তাদের হাতেই থাকবে। আইএএনএস আদানির মিডিয়া কোম্প♕ানির একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান।

আদানি গ্রুপ ২০২২ সালের মার্চে কুইন্টিলিয়ন বিজনেস মিডিয়া অধিগ্রহণ করে গণমাধ্যমশিল্পে পা রাখে। কুইন্টিলিয়ন ব্যবসা-আর্থিক সংবাদসংক্রান্ত ডিজি🧸টাল প্ল্যাটফর্ম বিকিউ প্রাইম চালায়। এরপর তারা ডিসেম্বরে এনডিটিভির প্রায় ৬৫ শতাংশ শেয়ার কিনে নেয়।

সর্বভারতীয় সংবাদমাধ্যম অধিগ্রহণের পর এবার আদানি শিল্প গ্রুপ আঞ্চলিক স্তরেও বিস্তার ঘটাতে চাইছে বলে জানা যায়। যার কারণে এনডিটিভিসহ তাদের মালিকানাধীন সংবাদমাধ্যমগুলোতে ব🔜িভিন্ন আঞ্চলিক ভাষায় প্রচার শুরু করা হ✅বে। সূত্র: হিন্দুস্থান টাইমস

Link copied!