• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভূমধ্যসাগরে নৌকাডুবে ৩০০ পাকিস্তানি নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৪:৫৫ পিএম
ভূমধ্যসাগরে নৌকাডুবে ৩০০ পাকিস্তানি নিহত

ভূমধ্যসাগরে গ্রিসের উপকূলে গত বুধবার একটি অভিবাসী ট্রলারডুবির ঘটনায় ৩০০ জনেরও বেশি পাকিস্তানি নাগরিক নি🐈হত হয়েছেন। এই ঘটনায় আজ সোমবার রাষ্ট্রীয় শোক পালন 💜করছে দেশটি।

সোমবার (১৯ জুন) মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে। এ ঘটনায়  পাকি🎃🍃স্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ আজ জাতীয় শোক দিবস ঘোষণা করেছেন।

পাকিস্তানের সিনেটের চেয়ারম্যান মুহাম্মদ সাদিক সানজরানি এক বিবৃতিতে নিহত পাকিস্তানি নাগরিকদের সংখ্যা প্রকাশ করেছেন। তিনি বলেন, “আমাদের চ꧒িন্তা এবং প্রার্থনা আপনাদের সঙ্গে রয়েছে। আমরা প্রার্থনা করি বিদেহী আত্মা চির শান্তি পান। এই মর্মান্তিক ঘটনাটি বেআইনি মানব পাচারের মতো জঘন্য কাজকে বন্ধ করার বিষয়ে জরুরি পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার উপর ইঙ্গিত দেয়”

যদিও গ্রীস কর্তৃপক্ষ এখনো পাকিস্তানের নাগরিকদের নি▨হতের সংখ্যা নিশ্চিত করতে পারেনি।

বর্ত♔মানে পাকিস্তান বিভিন্ন কারণে কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে। থমকে গেছে দেশটির প্রবৃদ্ধি। দেখা দিয়েছে চরম মুদ্রাস্ফীতি। দেশটিকে প্রয়োজনীয় খাদ্য পণ্য আমদানি করতে লড়াই করতে হচ্ছে। খাদ্য🐭 বিতরণ কেন্দ্রগুলোতে মানুষের ভিড়ে পদদলিত হয়ে নিহত হওয়ার ঘটনাও ঘটেছে।

গত🌄কাল রোববার একটি টুইট বার্তায় অবৈধ অভিবাসন ঠেকাতে এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি বলেন, আমি জাতিকে আশ্বস্ত করছি যারা তাদের দায়িত্বে অবহেলা করবে তাদের বিচার꧂ করা হবে। তদন্ত প্রকাশের পর নতুন করে দায়িত্ব ঠিক করা হবে।

জাতিসংঘের 🔯অভিবাসন সংস্থা (আইওএম) জানায়, গত সপ্তাহে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে প্রায় ৭৫০ জন পুরুষ, মহিলা এবং শিশু ছিল। দুর্ঘটনায় 🐓পাকিস্তানের ১২ জন নাগরিক জীবিত ছিল বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

Link copied!