• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গাজায় স্কুলে ড্রোন হামলায় নিহত ১০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৪, ১০:৩৯ এএম
গাজায় স্কুলে ড্রোন হামলায় নিহত ১০
ড্রোন হামলায় আহত হয়েছে বেশ কয়েকজন। ছবি: রয়টার্স

যুদ্ধবিধ্বস্ত গাজার জাবালিয়ায় একটি স্কুলে ড্রোন হামলায় শিশ♊ুসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে꧃ বেশ কয়েকজন। 

স্থানীয় সꩵ্বাস্থ্যকর্মীদের বরাতে এ তথ্য জানায় মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, জাবালিয়ার উপকণ্ঠে সাফতাওয়ে এলাকার আল-নাজলা স্কুলে ওই হামলা হয়। স্কুলটি একটি অস্থায়ী আশ্রয়কেন্দ্র হ﷽িসেবে ব্যবহার করা হচ্ছিল। ইসরায়েলি বাহিনীর হামলা থেকে বাঁচতে সেখানে আশ্রয় নিয়েছিলেন অনেকে।

সালেহ আল-আসওয়াদ না💝মের একজন প্রত্যক্ষদর্শী সিএনএনকে জানান, তাঁর জামাতা এই হামলায় আহত হয়ে বর♏্তমানে চিকিৎসাধীন আছেন। তিনি বলেন, ‘নিরাপদ ভেবে এখানে আশ্রয় নিয়েছিল সবাই। অথচ হামলায় প্রাণ দিতে হলো। দুই শিশু সন্তানসহ এক বাবা মারা গেলেন চোখের সমানে।’

এদিকে ইসরায়েলকে অবিলম্বে গাজার দক্ষিণের রাফাহ শহরে সামরিক অভিযান বন্ধ করার নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)। একꦇই সঙ্গে গাজায় পর্যাপ্ত ত্রাণ প্রবেশ নিশ্চিত করতে উপত্যকাটির দক্ষিণের রাফাহ ক্রসিং খুলে দিতে ইসরায়েলকে নির্দেশ দেওয়া হয়েছে। অথচ আইসিজের এই নির্দেশ উপেক্ষা করে রাফাহ শহরে হামলা জোরদার করেছে ইসরায়েল।

গত সাত মাꦍসের বেশি সময় ধরে গাজায় অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় এ পর্যন্ত প্রায় ৩৬ হাজার ফিলিস্ত🔯িনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮০ হাজারের বেশি মানুষ।

Link copied!