• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরমে বাইরে থেকে এসেই ফ্রিজের পানি পানে যে ক্ষতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৩:০৭ পিএম
গরমে বাইরে থেকে এসেই ফ্রিজের পানি পানে যে ক্ষতি
অনেকেই বাইরে থেকে এসে ফ্রিজের ঠান্ডা পানি পান করে থাকেন। ছবি : সংগৃহীত

গর🎃ম বাড়তে শুরু করেছে। এরই মধ্যে ঢাকাসহ꧙ দেশের চার বিভাগে মৃদু তাপপ্রবাহ চলছে। যা সামনের দিনগুলোতে আরও বাড়তে পারে। এই সময়টায় অনেকেই বাইরে থেকে এসে ফ্রিজের ঠান্ডা পানি পান করে থাকেন। এতে সাময়িক স্বস্তি মিললেও, শরীরের জন্য তা মোটেও ভালো নয়।

চিকিৎসকরা জানিয়েছেন, অত্যধিক ঠান্ডা পানি খাওয়ার অভ্যাস মাইগ্রেনের কারণ হতে পারে। আগে থেকে যাদের✨ মাইগ্রেনের সমস্🔜যা রয়েছে, রোদ থেকে ফিরে ঠান্ডা পানি খাওয়া তাদের উচিত নয় একেবারেই।

হজমের গোলমাল

ঠান্ডা পানি হজমের সমস্যা বৃদ্ধি করে। পাশাপাশি, পেটে ব্যথা এবং ডায়েরিয়ার সমস্যাও দেখা দিতে পারে বেশি ঠান্ডা পানি খাওয়ার ফলে। রোদ থেকে ফিরেই ঠান্ডা পানি খাবেন না। কিছুক্ষণ ধাত🦂ꦬস্থ হয়ে তারপর পানি খান।

গলাব্যথা

রোদ থেকে ঠান্ডা পানি খাওয়ার অভ্যাসে থাইরক্সিন হরমোনের মাত্রা বেড়ে যেতে পারে। ফলে থাইরয়েড হওয়ার আশঙ্কা একেবারে ফেলে দেওয়া যꦗায় না। সেই সঙ্গে টনসিল গ্রন্থি ফুলে গলাব্যথার সমস্যাতেও ভুগতে হতে পারে।

ক্লান্তি

অতিরিক্ত ঠান্ডা পানি খেলে প্রোটিন, কার্বোহাইড্রেট, ফাইবারের মতো স্বাস্থ্যকর উপাদানগুলির ক্ষয় ঘটতে পারে। ফলে শরীর ভেতর থেকে দুর্বল হয়ে পড়ে। আরও বেশি ক্লান্ত হয়ে পড়ে শরীর। তাই 𓃲রোদ থেকে ফিরে ঠান্ডা পানি খাওয়ার অভ্যাস একেবারেই স্বাস্থ্যকর নয়।

Link copied!