• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


একটা চরিত্র ধারণের জন্য অনেক কিছু করতে হয় : সুনেরাহ


সামিয়া বিন্দু
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ১০:১২ পিএম
একটা চরিত্র ধারণের জন্য অনেক কিছু করতে হয় : সুনেরাহ

সম্প্রতি শরিফুল রাজের আইডি থেকে ভাইরাল হওয়া কিছু ভিডিও ও ছবির মাধ্যমে আলোচনায় আসেন ঢাকাই চলচ্চিত্রের ‘ন ডরাই’ খ্যাত নায়িকা সুনেরাহ বিনতে কামাল। এরপর থেকে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚলোচনা-সমালোচনায় থাকেন এই অভিনেত্রী। তবে এ꧙সব আলোচনার বাইরে তার কাজের বিষয়ে কথা হয় সংবাদ প্রকাশের সঙ্গে।

‘ন ডরাই’, ‘মশারী’-এর মতো কাজ করে বেশ প্রশংসিত হয়েছেন সুনেরাহ। এই ঈদে মুক্তি পাচ্ছে তার অভিনীত চলচ্চিত্র ‘অন্তর্জাল’। এই সিনেমায় তার চরিত্র প্রিয়ম নিয়ে তিনি বলেন, “একটা চরিত্র ধারণের জন্য অনেক কিছু করতে হয়। আমি যেমন সুনেরাহ, অন্তর্জাল গল্পের প্রিয়ম কিন্তু সেরকম না। তার ইন্টেলিজেন্স যেখানে আমার ইন্টেলিজেন্স হয়তো কখনও সেখানে ছিল না। তার ক্যারেক্টারটা প্লে করতে গেলে তার প্রোফাইল জানতে হয়েছে আগে। ইমাজিন করা চরিত্রের বাবা-মা কী করে, সে কীভাবে বড় হয়েছে, কার কাছে বড় হয়েছে এ ধরনের অনেক কিছুর ওপর চরিত্রের অ্যাকশন ও মানসিকতা নির্ভর করে। কারণ একটা মানুষের ꧙অতীত যে রকম হয়, তার ওপর তার জীবনের অ্যাকশন প্রতিফলিত হয়। তাই অল্প সময়ের মধ্যে যতটুকু পেরেছি প্রিয়মের লাইফ স্টাইল, তার কাজ-কর্ম ইত্যাদি বোঝার চেষ্টা করেছি। এই চরিত্রꦏ ধারণ করতে রোবটিক্স ল্যাবে গিয়েছি, রোবট কীভাবে তৈরি করে, রোবট কীভাবে ফাংশন করে ইত্যাদি সবকিছু আমাকে স্ট্যাডি করতে হয়েছে।”

সংবাদ প্রকাশকে তিনি আরও বলেন, “আপাতত অন্তর্জালের প্রমোশনে ব্যস্ত স💯ময় পার করছি। এটার পর আর একটা শুটের কাজ করছি, তবে সেটার নাম এখনই বলতে পারছি না। পরিচালকই ঘোষণা দিয়ে জানাবেন। আর আশা করি সেটা বড় পর্দায় দেখতে পারবেন সবাই।”

ওটিটি প্লাটফর্মে কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, “ওটিটির কয়েকটা স্ক্রিপ্ট এসেছে আমার কাছে। আমি দুটো পড়েছি, বাকিগুলোও পড়ে ফেলব। সামনে ঈদ, সঙ্গে আমার অফিসের কাজও আছে সব মিলিয়ে সময় বের করে পড়ে ফেলব। পড়ার পর যদি মনে হয় কাজ করা যায়, তবে তা করব। গল্পের ওপর নির্ভর করব♋ে সেটা। যে দুটো পড়েছি ভালো লেগেছে। কিন্তু গল্পের পাশাপাশি আরও কিছু বিষয় আমি যাচাই করি। প্রথমে গল্প দেখি এরপর টিমে কো-অ্যাক্টর কারা, সিনেম্যাটোগ্রাফার কারা ইত্যাদি দেখি। পুরো টিমটা যখন ভালো হয়, তখন কাজে যাই আমি। তাই এসব নিয়ে চিন্তা ভাবনা করব, মিটিং করব তারপর জানাতে পারব যে ওটিটির কাজগুলো করা হবে কি না।”    


অভিনেত্রী সুনের🥃াহ’র কাজের ধꦬরনই বলে দেয় গল্পের প্রেক্ষাপট বেশ বাছাই করেই নির্বাচন করেন তিনি। সুনেরাহ বলেন, “আমার কোনো নির্দিষ্ট চাহিদা নেই। আমি দেখি আমার চরিত্রটা গল্পের সঙ্গে কতটুকু সামঞ্জস্যপূর্ণ। কতটুকু আকর্ষণীয়ভাবে চরিত্রটা দেখানো হচ্ছে সেটাই গুরত্বপূর্ণ। অভিনেত্রী হিসেবে সব ধরণের চরিত্রে কাজ করতে চাই। কিন্তু পারিপার্শ্বিক বিষয়গুলোও দেখতে হবে।”

এবার ঈদে ‘অন্তর্জাল’ সিনেমার☂ প্রচারে বিভিন্ন হলে যাবেন এবং দর্শকদের সঙ্গে সময় কাটাবেন বলে জানিয়েছেন সুনেরাহ। ঈদে নিজের ছবির পাশাপাশি সবার ছবিই দেখবেন। এ নিয়ে তিনি বলেন, “আমি সব বাংলা সিনেমা দেখি। বাংলাদেশের সিনেমা হলে ইংলিশ ছবি হোক বা বাংলা ছবি হোক আমি সব দেখি। আমি চেষ্টা করব প্রত্যেকটি সিনেমা দেখতে। 🌳ঈদে আমি আমার সিনেমার কাজে ব্যস্ত থাকবো, তবে সময় করে প্রত্যেকটা সিনেমা দেখার ইচ্ছা আছে।”

ছোট থেকেই সিনেমা দেখতে ভালোবাসতেন সুনেরাহ বিনতে ♈কামাল। পরিবারের🐓 সবাই তার পছন্দের কাজে সবসময় পাশে ছিলেন। সেই থেকেই সিনেপ্রাঙ্গনে আসতে চেয়েছিলেন আলোচিত এই অভিনেত্রী। 

Link copied!