• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সালমান শাহ আমাকে আম্মু বলে ডাকত: ডলি জহুর


মেজবা রহমান
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৭:৩৪ পিএম
সালমান শাহ-ডলি জহুর। ছবি: সংগৃহীত

ছোট কিংবা বড় পর্দায় অনবদ্য অভিনেত্রীর নাম ডলি জহুর। পর্দায় তাকে সবসময় প্রাণবন্ত হিসಞেবে পাওয়া যায়। চার যুগেরও বেশি সময় ধরে মুগ্ধ কর𝐆ে রেখেছেন দর্শকদের। ১৯৯৪ সালে প্রথমবারের মতো ‘বিক্ষোভ’ সিনেমায় প্রয়াত নায়ক সালমান শাহ-এর মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন ডলি জহুর। এরপর একাধিক সিনেমায় এই একই চরিত্রে সালমান শাহ-এর সঙ্গে কাজ করতে দেখা গেছে তাকে।

এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী বলেন, “পর্দায় ছেলে হিসেবে অভিনয় করা সালমান, বাস্তবেও তার ছেলের মতোই ছিলেন। স🐻ালমান শাহ আমাকে আম্মু বলে ডাকত। মনে হতো আমার ছেলেই আমাকে ডাকছে। মা-ছেলের মতোই আমাদের কথার আদান-প♚্রদান হতো।”

ডলি জহুর বলেন, “বাংলাদেশ যতদিন থাকবে, শিল্পচর্চা যতদিন থা🔥কবে সালমান শাহকে ততদিন মনে করবে। সালমান আমাকে সবসময় ওর সিনেমাতে নেওয়ার জন্য চেস্টা করতো। সালমান আমাকে বলতো, আম্মু তোমাকে ছাড়া আমার অভিনয় করতে ভালোলাগে না।”

সালমানকে নিয়ে আবেগপ্রবণ হয়ে এই অভিনেত্রী বলেন, “মাঝে মাঝে আমার খুবই কষ্ট লাগে। সালমান শাহ বেঁচে থাকলে হয়ত আমাকে ফিল্ম ছাড়তে হতো না। ও আমাকে ফিল্ম ছাড়তে দ♎িতোই না।”

শতাধিক চলচ্🔜চিত্রে অভিনয় করেছেন ডলি জহুর। স্বীকৃতিস্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে বর্তমানে চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন তিনি। তার অভিনীত সর্বশেষ ছবি এফ আই মানিক পরিচালিত ‘দুই পৃথিবী’। সিনেমাতে ডলি জহুর শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করেন।

Link copied!