• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আরজি কর-কান্ডের প্রতিবাদে এবার সায়ানের গান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:১৪ পিএম
আরজি কর-কান্ডের প্রতিবাদে এবার সায়ানের গান
সংগীতশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে গানে গানে অন্যা🌃য়ের প্রতিবাদ করেছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান। তার গানে উঠে এসেছে কোটা সংস্কার আন্দোলনের শহীদের কথা। শহীদ আবু সাঈদ ও ফাইয়াজদের নিয়ে গাওয়া তার গানটি শুনে অনেকেই আবেগাপ্লুত হয়েছেন। ব্যপক প্রশংসিত হয়েছে গানটি।

এর আগে গত বছর নভেম্বরে গাজায় সংঘটিত ইসরায়েলের ধ্বংসযজ্ঞের প্রতিবাদে গান গেয়েছিলেন তিনি। ‘আমার নাম প্যালেস্টাইন’ শিরোনামে গানটি শ্রোতাদের মাঝে বেশ সাড়া জাগিয়েছিল।সেই গানে ব্যপক 🅘প্রশংসিত হোন এই শিল্পী। তার প্রতিটি গানেই আছে গভীরতর ভাবনা ও প্রতিবাদের সুর।

এবার প্রতিবাদের আরো নতুন একটি গান নিয়ে এলেন সায়ান।  কলকাতার আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে তৈরি করলেন নতুন গান। আর জি কর ঘটনায় কলকাতার পাশাপাশি বিক্🍌ষোভ ছড়িয়ে পড়েছে দিল্লি, মধ্যপ্রদেশ, কর্ণাটকসহ বিভিন্ন রাজ্যে। বিনোদন জগতের তারকারাও নেমেছেন রাজপথে। বিষয়টি নিয়ে গানে গানে প্রতিবাদ জানিয়েছেন সায়ান। ‘জাস্টিস ফর আর জি কর, মেয়েরা রাত দখল কর’ গানটি গত ১৩ আগস্ট প্রকাশ করেছেন সায়ান তার ফেসবুক পেজে। এরই মধ্যে𒈔 গানটি চার লাখেরও বেশি মানুষ শুনেছেন। মন্তব্যের ঘরে প্রশংসায়ও ভাসছেন শিল্পী।

বহু বছর ধরেই গানে গানে অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ এবং সামাজিক ও রাষ্ট্রীয় নানা অসংগতির 🌠কথা তুলে ধরে আসছেন 🦹এই কণ্ঠশিল্পী।

Link copied!