• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রভাস-দীপিকার ‘কল্কি’ ৯ দিনে আয় ৭০৯ কোটি রুপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৪:৩৩ পিএম
প্রভাস-দীপিকার ‘কল্কি’ ৯ দিনে আয় ৭০৯ কোটি রুপি
‘কল্কি ২৮৯৮ এডি’ পোস্টার। ছবি: সংগৃহীত

প্রভাস-দীপিকা অভিনীত  ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমা মাত্র ৯ দিনে আয় ৭০৯ কোটি রুপি। সিনেমাটি শুধু ভারতীয় বক্স অফিসে নয় দিনে ৪৩১ কোটি রুপি আয় করে। বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক-🐟এর রিপোর্ট অনুসারে, মুক্তির ৯ম দিনে বিজ্ঞান-কল্পকাহিনীটি সিনেমাটি ভারতে ১৭ কোটি রুপি আয় করেছে। নয় দিনে ভারতে ৪৩১ কোটি আয় তুলে নিয়েছে কল্কি। বিশ্বব্যাপী সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৭০৯ কোটি রুপি।

২৭ জুন মুক্তির প্রথম দিন ভারতে ৯৫ কোটি আয়ের পাশাপাশি বিশ্বব্যাপী ১৮০ কোটির মতো আয় করে নেয় কল্কি। দ্বিতীয় দিন ভারতে আয় করে ৫৪ কোটি।
তৃতীয় দিন ৬৪ কোটি ৫০ লাখ এবং চতুর্থ দিন কল্কির আয় ৮৮ কোটি। পঞ্চম দিনে কল্কির আয় ৩৪ কোটি ৬০ লাখ রুপি। আর ষষ্ঠ দিনে আয় কিছুটা কম🥂ে ২৭.০৫ কোটি। সপ্তম দিনে কল্কির আয় ২২ কোটি। অস্টম দিনেও ভারতে ২২ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

এদিকে কল্কির প্রযোজনা সংস্থা বৈজয়ন্তী মুভিসের পক্ষ থেকে সামাজিক মাধ্যমে একটি পোস্টার শেয়ার করা হয়েছে যেখানে সিনেমাটির বিশ্বব্যাপী আয় ৮০০ কোটি (গ্রস আয়) উল্লেখ করা হয়েছে। বাণিজ্য বিশ্লেষকদের মতে, শিগগির𝓡ই ভারতে ৫০০ কোটির ক্লাবে পৌঁছে যাবে কল্কি। এবং বিশ্বব্যাপী হাজার কোটির ক্লাবেও পা রাখতে চলেছে সিনেমাটি।

তবে শুধু বক্স অফিসই নয়, দর্শকদের কাছ থেকেও দারুণ প্রশংসা পাচ্ছে নাগ অশ্বিনের সিনেমাটি।
সমালোচকরাও দিচ্ছেন বাহবা। সিনেমার ভিএফএক্স ও চিত্রনাট্🍒যের প্রশংসায় পঞ্চমুখ সবাই। সায়েন্স ফিকশন ও মিথলজির দারুণ সংমিশ্রন ঘটিয়েছেন নির্মাতা নাগ আশ্বিন, এমনটাই মন্তব্য সবার মুখে মুখে।

‘কল্কি ২৮৯৮ এডি’ পরিচালনা করেছেন নাগ অশ্বিন। এতে প্রধান ভূমিকায় অভিনয় কর🅰েছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখ। এছাড়াও বিশেষ ক্যামিও দিয়েছেন বিজয় দেবেরকোন্ডা, দুলকার সালমান ও ম্রুনাল ঠাকুরের মতো তারকা।

Link copied!