• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্কার নিয়ে নতুন বার্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৯:৪৪ পিএম
অস্কার নিয়ে নতুন বার্তা
অস্কার পুরস্কার। ছবি: সংগৃহীত

সম্প্রতি ঘোষণা করা হয়েছে ৯৬ℱতম অস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে আগামী ১০ মার্চ অনুষ্ঠিত হবে এবারের অ্যাওয়ার্ড শো।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটা💧রে 𒅌২৩টি শাখায় দেওয়া হবে বিজয়ীদের পুরস্কার। এবার নতুন করে জানা গেল আগামী ২০২৬ সাল থেকে ‘সেরা কাস্টিং’ এর জন্য একটি নতুন শাখা চালু করার ঘোষণা দিলো একাডেমি পুরস্কারের আয়োজকরা।

জানা গেছে, গেল কয়েক বছর ধরে কাস্টিং ডিরেক্টররা তাদের কাজের স্বীকৃতির জন্য আবেদন করছেন। শব্দ, পোশাক এবং চুল এবং মেক-আপের মতো অন্যান্য ফিল্ম কারুশিল্প মূলক কাজই তারা করে থাকেন, যে🗹টি যেকোন সিনেমা নির্মাণের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের সেই অবদানের ভিত্তিতেই একাডেমি পুরস্কারের আয়োজকদের এই সিদ্ধান্ত।

এক বিবৃতিতে একাডেমির কর্তারা বলেছিলেন যে, কাস্টিং ডিরেক্টররা ‘চলচ্চিত্র নির্মাণে একটি অপরিহার্য ভূমিকা পালন করে’। এছাড়াও একাডেমির সিই꧃ও বিল ক্রেমার এবং প্রেসিডেন্ট জ্যানেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚট ইয়াং বলেছেন যে, ‘অস্কারে কাস্টিং এর বিষয়টির গুরুত্ব বিবেচনা করে যোগ করতে পেরে আমরা গর্বিত।’

তবে ২০২৬ সালের অনুষ্ঠানের আগ পর্যন্ত বিভাগটি চালু করা হবে না। &nbs🌞p;কারণ অগ্রিম পুরস্কার প্রচারাভিযানের পরিকল্পনা আগে করা হয়ে থাকে।

১৯২৭ সাল থেকে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের সদস্যদের ভোটে অস্কারের মনোনয়ন ও পুরস্কাꦛর প্রদান করা হচ্ছে। অভিনয়শিল্পী, পরিচালক, চিত্রগ্রাহকসহ অস্কারের মোট ১৮টি বিভাগে ১০ হাজারের বে𝔉শি সদস্য আছেন।

Link copied!