• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চট্টগ্রাম-ঢাকা রুটে ট্রেন চলাচলের সময় জানাল কর্তৃপক্ষ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৮:৪৭ পিএম
চট্টগ্রাম-ঢাকা রুটে ট্রেন চলাচলের সময় জানাল কর্তৃপক্ষ
রেলস্টেশন। ফাইল ফটো

চট্টগ্রাম-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু হচ্ছে। সোমবার (২৬ আগস্ট) রাতে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে দুটি ট্রেন ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে রাত সাড়ে ১১টায🐠় চট্টগ্রাম স্টেশন ছাড়বে তূর্ণা এবং রাত পৌনে ১২টায় ছাড়বে চট্টগ্রাম মেইল। এ ছাড়া মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে পুরোদমে ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

তথ্যটি নিশ্চিত করে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (চট্টগ্রাম) মো. আনিসুর রহমান বলেন, “ঢাকা-চট্টগ্রাম রেলপথে দুটি লেন আছে। স্রোতে একটি লেন (চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেন) বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যটি (ঢাকা থেকে চট্টগ্রামমুখী ডাউন লেন) তুলনামূলক কম। এখন এটি সংস্কার করে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। আজ রাতে ট্রেন চলাচল শুরু হবে। মঙ্গলবার থেকে নির্ধারিত সময়সূচি অনুযায়ী সব কটি ট্রেন চালানোর পরিকল্প🔴না রয়েছে।”

সোমবার রেললাইনের অবস্থা দেখতে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উদ্ধারকারী ট্রেন নꦺিয়ে ঘটনাস্থলে যান। পরিদর্শনের পর ট্রেন চালানোর বিষয়ে স🌜িদ্ধান্ত হয়।

রেলওয়ের কর্মকর্তারা জানান, এবার স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। বন্যায় ফেনী থেকে ফাজিলপুর পর্যন্ত অংশে 🌠দুটি রেললাইনই ক্ষতিগ্রস্ত হয়েছে। শুধু রেললাইন নয়, রেলসেতুর ওপর দিয়েও পানি ছি🌠ল। এসব কারণে ট্রেন চালানো সম্ভব হয়নি। এ অবস্থায় ট্রেন চললে যাত্রীদের বিপদের পাশাপাশি রেলসম্পদেরও ক্ষতি হওয়ার শঙ্কা ছিল।

এর আগে বুধবার (২১ আগস্ট) থেকে কুমিল্লা ও ফেনীর বন্যা পরিস্থিতির অবনতি হতে থাকে। ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও কয়েক দিনের ভারী বৃষ্টিতে মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া🍒, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি ও চট্টগ্রামের কয়েকটি উপজেলা প্লাবিত হয়েছে। এ সময় ফেনীতে রেললাইন ডুবে যায়। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার দুপুরের পর থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেলওয়ে কর্তৃপক্ষ।

Link copied!