• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যুক্তরাষ্ট্র ও কানাডায় দেখা যাবে বাংলার রূপকথা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৪:৪০ পিএম
যুক্তরাষ্ট্র ও কানাডায় দেখা যাবে বাংলার রূপকথা
‘কাজলরেখা’ সিনেমার একটি দৃশ্যে মন্দিরা

যুক্তরাষ্ট্র ও কানাডায় দেখা 🐭যাবে বাংলার রূপকথা। দেশ দুুটির প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা 💯‘কাজলরেখা’। যার পটভূমি ৪০০ বছরের পুরোনো।

খবরটি জানা গেলো পরিবেশনা প্রতিষ্ঠান স𒉰্বপ্ন স্কেয়ারক্রো’র কাছ থেকে। তারাই গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ‘কাজলরেখা’ মুক্তি দিচ্ছে উত্তর আমেরিকার দেশ যুক্তরাষ্ট্র ও কানাডায়। আগামী ৩১ মে থেকে দেশ দুটির বড় পর্দায় দেখা যাবে ছবিটি।

স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব জানান, প্রথম সপ্তাহে সিনেমাটি চলবে কানাডার ৮ ও যুক্তরাষ্ট্রের ১৭টি প্রেক্ষাগৃহে। হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগ🃏ুলোতে আরও থিয়েটার যোগ হতে পারে বলে আশাবাদী তিনি।

অলিউল্লাহ সজীবের ভাষ্য,🀅 “যারা প্রবাসে থাকেন, বহু ভাষার ও সংস্কৃতির মাঝে নিজের দেশকে খোঁজেন। ‘কাজলরেখা’ তাদের মাঝে সাড়া জাগাতে পারে। মুক্তি🍸র আগেই তাদের মাঝে বেশ আগ্রহ দেখতে পাচ্ছি।”

গত রোজার ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে♛ মুক্তি পেয়েছে ছবিটি। বাণিজ্যিক সাফল্য না পেলেও দর্শকের ইতিবাচক সাড়া পেয়েছে এটি। এরই সুবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের🍎 মাস্টার্স কোর্সের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে ছবিটিকে।

‘কাজলরেখা’ নির্মিত হয়েছে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে। ছবিতে রয়েছে দুই ডজন গান। সংগীত পরিচালনায় ইমন চৌধুরী। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রা𒊎জ, মন্দিরা চকဣ্রবর্তী, রাফিয়াত রশিদ মিথিলা, খায়রুল বাসার, গাউসুল আলম শাওন, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, সাদিয়া আয়মান প্রমুখ।

Link copied!