• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৫ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০১:৫৭ পিএম
চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের

নতুন ঘোষিত এক দফা কর্মসূচ🥂ি বাস্তবায়নের লক্ষ্যে ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের’ ব্যানারে বন্দর নগরী চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ করেছেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) পূর্ব ঘোষণা অনুযায়ী নগরীর দেওয়ানহাট ওভার ব্রিজের নিচে সড়ক ও রেলপথ অবরোধ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ൩(চবি) ও🧸 চবি অধিভুক্ত কলেজ সমূহের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, দেওয়ানহাট ওভার ব্রিজ থেকে শিক্ষার্থীরা দুই ভাগে ওবিভক্ত হয়ে এক দল রেল পথ ও আরেক দল সড়ক পথ অবরোধ করেন।

কোটা বাতিল চেয়ে চার দফা দাবি থেকে সরে এসে এক দফা দাবি নিয়ে এখন আন্দোলন করছে শিক্ষার্থীরা। এক দফা দাবি হলো সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সং⛦বিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে ন্যুতম পর্যায়ে এনে সং𒁃সদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে।

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চবি সমন্📖বয়ক রাসেল আহমেদ বলেন, “আমরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে সকাল সন্ধ্যা সড়ক ও রেলপথ অবরোধের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের অবরোধ কার্যক্রম সূর্যাস্ত পর্যন্ত চলবে। আমাদের দাবি মেনে নেওয়া না হলে এর চাইতেღ কঠোর কর্মসূচি আসবে সামনে।”

Link copied!