• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৫ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গাজায় ইসরায়েলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১০:০২ এএম
গাজায় ইসরায়েলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত

ফিলিস্♏তিনের গাজা উপত্যকায় বাস্তুচ্যুতদের ক্যাꦫম্পে ইসরায়েলি হামলায় ৪০ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৬০ জন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে গাজার দক্ষিণা🎶ঞ্চলীয় এলাকায় ‘নিরাপদ অঞ্চল’ বলে ঘোষিত বাস্তুচ্যুতদের একটি তাঁবু ক্যাম্পে এই হামলা চালায় ইসরায✨়েল।

গাজার সিভিল ডিফেন্স জানিয়েছে, মঙ্গলবার ভোরের আগে হওয়া এই হামলায় খান ইউনিসের আল-মাওয়াসি এলাকায় অন্তত ২০টি তাঁবুতে হামলা চালানো হয়। এই এলাকা🌃য় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের চাপ অনেক বেশি বেড়েছে।

স্থানীয় সূত্রের বরাত 🅷দিয়ে আ🍰ল জাজিরা আরবি জানিয়েছে, হামলার পর তারা তাঁবুর শিবিরে ৯ মিটার (৩০ ফুট) পর্যন্ত গভীর গর্ত খুঁজে পেয়েছেন। ভুক্তভোগী সবাইকে উদ্ধারের চেষ্টা চলছে।

গাজার সিভিল ডিফেন্সের এক মুখপাত্রের দাবি, ১১ মাস ধরে চলা যুদ্ধে এটি ইসরায়েলের সবচেয়ে বর্বর গণহত্যাগুলোর একটি। হামলায় হতাহত ব্যক্তিদের মরদেহ উদ⛄্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্স পাওয়া যাচ্ছে না। এতে উদ্ধারকাজে সমস্যার সম্মুখীন হচ্ছেন সিভিল ডিফ⛎েন্স ক্রুরা।

গত বছরের ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন হামলার পর থেকে গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এই হামলায় গাজার হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার♏ হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

Link copied!