• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৫ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ডিম আমদানি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:১৯ এএম
ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ডিম আমদানি

ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ২ লাখ ৩১ হাজার পিস 💧মুরগির ডিম আমদানি করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় ভারতীয় একটি ট্রাকে এই ডিম আমদানি হয়।

বেনাপোল কাস্টমস চেকপোস্টের কার্গো শাখার রাজস্ব কর্মꦡকর্তা মাসুদুর রহমান গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই প্রথম বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ডিমের চালান আমদানি হলো।  

কাস্টমস সূত্র জানায়, আমদানি করা এসব ডিমের মূল্য ১১ হাজার ২৭২ মার্কিন ডলার। প্রতি ডজন 🍬ডিমের আমদানি মূল্য শূন্য দশমিক ৫৬ ডলার, বাংলাদেশি টাকায় প্রতিটি ডিমের মূল্য পড়ে ৫ টাকা। প্রতি ডজন ডিমের ইনভয়েস মূল্যের ওপর ৩৩ শতাংশ সরকারি রাজস্ব পরিশোধ করে প্রতিটি ডিমের মূল্য দাঁড়ায় ৭ টাকা।

ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান হাইড♊্রো ল্যান্ড স🐼লুশন ভারত থেকে এই ২ লাখ ৩১ হাজার পিস ডিম আমদানি করেছে। ডিমের রপ্তানিকারক প্রতিষ্ঠান কোলকাতার শ্রী লক্ষ্মী এন্টারপ্রাইজ।

আমদানিকারকের পক্ষে ডিমের চালানটি খালাসের জন্য কাস্টমস হাউসে প্রয়োজনীয় ডকুমেন্টস দাখিল করেছেন সিঅ্যান্ডএফ এজ♎েন্ট ꧑রাতুল এন্টারপ্রাইজ।

বে♔নাপোলের প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা বিনয় কৃষ্ণ মণ্ডল বলেন, “আমদানি করা ডিম খাওয়ার উপযোগী কিনা, তা পরীক্ষা-নিরীক্ষা করে সঠিক পাওয়া গেছে। সংশ্লিষ্ট আমদানিকারকের আমদানি ডকুমেন্টস পেয়েছি। ডিমের চালানটি দ্রুত খালাসের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম-কমিশনার শাফায়েত হোসেন বলেন, “ভারত থেকে আমদানি করা ডিমের চালান বেনাপোল বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়েছে। রাজস্ব আদায় করে যত দ্রুত সম্ভব ডিমের চাল💧াটি খালাস ক💞রে দেওয়া হবে আজই। ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডের কাস্টমস কর্মকর্তাদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।”

Link copied!