• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিলেটে শিক্ষার্থীদের জমায়েতে বাধা, আটক ১


শাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০৮:৫৮ পিএম
সিলেটে শিক্ষার্থীদের জমায়েতে বাধা, আটক ১
ধাওয়া দিয়ে জমায়েত ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ছবি : প্রতিনিধি

সিলেটের শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রধ🥃ান ফটকে জমায়েত হতে চাইলে পুলিশ ধাওয়া দিয়ে সেই জমায়েত ছত্রভঙ্গ করে দেয়। এসময় একজনকে আটক করে পুলিশ। পরবর্তীতে তারা আবার একত্রিত হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুরমা গেইট এলাকায় কর্মসূচি পালন করেন।

আটক করা শিক্ষার্থীর নাম সাঈদুর মিয়া (১৭ )। তিনি ওসমানীনগরের বুরঙ্গা গ্রামের ফজল মিয়া ছেলে ও বুরঙ্গা𝓰 ইকবাল আহমেদ উচ্চ বিদ্যালয় ও কলꦇেজের চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ৩টা ২০ মিꦑনিটের দিকে সুনামগঞ্জ রোডের দিকে অবস্থানরত শিক্ষার্থীদের ধাওয়া করে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীদের পূর্ব-নির্ধারিত ‘রিমেম্বারিꦛং আওর হিরোস’ কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে ছিল পুলিশ। বেলা ৩টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সুনামগঞ্জ রোডের দিকে কিছু শিক্ষার্থী একত্রিত হতে চাইলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের কুমারগাও বাসস্ট্যান্ড এলাকায় নিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এরপর আন্দোলনরত শিক্ষার্থীরা পুনরায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা সুরমা গেইটের সামনে রাস্তার একপাশ অবরোধ করে রাখে। এসময় প্রায় সহꦅস্রাধিক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাশী জমায়েত হয়ে হয়ে কর্মসূচি পালন করে।

এ বিষয়ে শাবিপ্রবির অন্যতম সমন্বয়ক ফয়সাল হোসেন বলেন, “আমাদের পূর্ব-নির্ধারিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে বিশ্ববিদ্যালয়ের গেইটে পালন☂ করতে চেয়েছিলাম। তবে পুলিশ আমাদের কিছু ভাইদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। তবে আমরা প্রতিরোধ গড়ে তুলে সুরমা আবাসিক এলাকায় কর্মসূচি পালন করেছি।”

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (গোয়ে🎃ন্দা) তাহিয়াত আহমদ চৌধুরি বলেন, “মিছ🐠িল থেকে আমরা একজনকে আটক করেছি। থাকে থানায় পাঠানো হবে। তার ফ্যামিলি থানায় এলে পরবর্তী পদক্ষেপ নেবেন ওসি। যেহেতু তার বয়স কম, আশা করছি থাকে ছেড়ে দেওয়া হবে।”

Link copied!