• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইকনিক রেলস্টেশনে টিকিট বিক্রিতে আয় ১০ কোটি টাকা


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০১:৫৩ পিএম
আইকনিক রেলস্টেশনে টিকিট বিক্রিতে আয় ১০ কোটি টাকা
গত তিন মাসে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে ১০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। ছবি : সংগৃহীত

কক্সবাজার-ঢাকা রেলযাত্রা শুরু হয়েছে মাত্র ৩ মাস। এ সময়ে শুধুমাত্র কক্সবাজার আইকনিক র💝েলস্টেশনে ১০ ⭕কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। ডিসেম্বর ও জানুয়ারিতে ৬ কোটি টাকার টিকিট বিক্রি হলেও ফেব্রুয়ারি মাসে বিক্রি হয়েছে ৪ কোটি টাকার টিকিট।

বিষয়টি নিশ্চিত করেন আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার🌊 গোলাম রাব্বানী𒁏।

এদিকে, বিশ্বমানের নান্দনিক আইকনিক রেলস্টেশন দেখে যাত্রীরা অবাক; পূর্ণাঙ্গ সুযোগ-সুবিধা চালু না হ♉ওয়ায় তাদের অনেকে হতাশ। তবে ব্যবসায়ীদের আশা, সারা দেশের সঙ্গে রেল নেটওয়ার্কে যুক্ত হওয়ায় কক্সবাজারে শিল্প-কারখানা গড়ে উঠার পাশাপাশি পর্যটন শিল্পের আমূল পরিবর্তন ঘটছে। একই সঙ্গে তৈরি হয়েছে অর্থনীতির নতুন সম্ভাবনা। তবে পুরো প্রকল্পের কাজ শেষ হলে ট্রেনের গতি, যাত্রী সেবার মান বৃদ্ধির পাশাপাশি আয়ও বাড়বে বলে জানিয়েছেন স্টেশন কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, দৃষ্টিনন্দন আইকনিক রেলস্টেশনটিার মূল আকর্ষণ ঝিনুকের ফোয়ারার মতো এর আদল। চারপাশে পড়ছে স্বচ্ছ জলরাশি। এর মধ্যেই আসছে ট্রেন। ঝকঝকে আধুনিক এ স্টেশন অনেকটা উন্নত বিশ্বের বিমানবন্দরের মতো। দোহাজারি-কক্সবাজার রেললাইন; যা কক্সবাজারবাসীর কাছে ছিল স্বপ্নের মতো। নানা চ্যালেঞ্জ ও প্রতিকূলতা ডিঙিয়ে শেষমেশ এ রেললাইনের কাজ শেষ হয় ২০২৩ সালের নভেম্বর। আর ১১ নভেম্বর এ রেলপথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

Link copied!