• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রেললাইনে ফাটল দেখে ট্রেন থামাল গ্রামবাসী


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:০৪ পিএম
রেললাইনে ফাটল দেখে ট্রেন থামাল গ্রামবাসী

সিরাজগঞ্জের 💦কামারখন্দ উপজেলায় রেললাইনে ফাটল দেখে আতঙ্কিত গ্রামবাসী লাল কাপড় উড়িয়ে মালবাহী একটি ট্রেন থামিয়ে দিয়েছে। পরে ফাটলের স্থানটি সতর্ক অবস্থায় ধীরগতিতে অতিক্রম করে ট্রেনটি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেলরুটের কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নꦫের কয়েলগাতি ও রসুলপুরের মাঝামাঝি 𓃲ছাগলা পাগলা নামক রেলওয়ে ব্রিজের পাশে এ ফাটল দেখা যায়।

এর আগে গত ৬ জানুꦉয়ারি একই রেলরুটের উপজেলার চালা এলাকায় এমন ফাটল দেখা দিলে এলাকাবাসী লাল কাপড় উড়িয়ে ট্রেন থামিয়𒉰ে দেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বেশ কয়েকজন কৃষক রেললাইনের পাশ দিয়ে মাঠে যাওয়ার সময় এ ফাটল 🍸দেখতে পান। কিছুক্ষণের মধ্যেই জামতৈল রেলওয়ে স্টেশন থেকে ঈশ্বরদীর দিকে একটি মালবাহী ট্রেন আসতে দেখেন তারা।

ফাটলের কারণে দুর্ঘটনা ঘটতে ✱পারে ভেবে এলাকার লোকজন লাল কাপড় উড়িয়ে মালবাহী ট্রেনটি থামিয়ে দেয়। পরে ট্রেনের চালক নেমে রেললাইনের ফাটা স্থানটি দেখে ধীরগতিতে ট্রেনটি চালিয়ে ফাটলের স্থান পার করে চলে যান। পরে জামতৈল রেলওয়ে স্টেশনের মাস্টারকে বিষয়টি জানানো হয়।

জামতৈল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আব্দুর রহমান জানান, রেললাইনে যে ফাটল দেখা দিয়েছে, তাতে ট্রেন চলাচলে কোনো সমস্যা হওয়ার কথা নয়। ট্রেꩲন তার নিয়মিত গ⭕তিতেই পার হতে পারবে। তবে এটি মেরামতের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী আহসানুর রহমান বলেন, “রেললাইনে ফাটলের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সংস্কারকাজ শুরু করা হয়েছে। এক দিনের মধ্যেই এ ফাটল মেরামত শেষ হবে। তবে ট্রেꦏন চলাচলে কোনো সমস্যা হবে না।”

Link copied!