• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেকনাফে আরসার কমান্ডারসহ গ্রেপ্তার ৬


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৫:১৬ পিএম
টেকনাফে আরসার কমান্ডারসহ গ্রেপ্তার ৬

আরসার শীর্ষ সন্ꦯত্রাসী ও কুতুপালং ক্যাম্প আরসার সামরিক কমান্ডার হাফেজ নুর মোহাম্মদসহ ৬ সন্ত্রাসীকে গ্রꦡেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবাꦏর (২১ জুলাই) রাতে টেকনাফের বাহারছড়া শ্যামলাপুরের একটি পাহাড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম 𒉰শাখার পরিচালক খন্দকার আল মঈন।

গ্রেপ্তাররাℱ হলেন মোহাম্মদ হোসেন জোহার (৩০), মো. ফারুক হোরেস (২৩), মনির আহাম্মদ (৩৬)✨, নূর ইসলাম (২৯) ও মো. ইয়াছিন(২১)। 

খন্দকার আল মঈন বলেন, “হাফেজ নুর মোহাম্মদ অন্যতম সামরিক কমান্ডার হিসেবে আরসার নেতৃত্ব প্রদান করতেন। তার নেতৃত্বে আরসার ৩০-৩৫ জন সদস্য কুতুপালং শরণার্থী ক্যাম্প ও তার পার্শ্ববর্তী এলাকায় খুন, অপহরণ, ডাকাতি, মাদক, চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। তারা সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার জন্য পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র চোরাচালান করত। শুক্রবার রাতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে টেকনাফের বাহারছড়া-শ্যামলাপুরের গহীন পাহাড়ে অভিযান চালায় র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে একটি ৭.৬৫ এমএম পিস্তল, ꧟একটি বিদেশি রিভলবার, একটি শর্টগান, চারটি দেশীয় এলজি, ৩টি দেশীয় রামদা ও নগদ ৭০ হাজার টাকা জব্দ করা হয়।”  

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক আরও বলেন, “২০২২ সালের নভেম্বরে নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে যৌথ বাহিনীর অভিযানের হামলায় ডিজিএফআই কর্মকর্তা ও বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার রিজওয়ান রুশ♈দি নিহতের ঘটনায় সরাসরি জড়িত ছিলেন আরসা কম🔴ান্ডার হাফেজ নুর মোহাম্মদ।” 

Link copied!